ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

লেনদেনে ঊর্ধ্বমুখী প্রবণতা

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৬, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লেনদেনে ঊর্ধ্বমুখী প্রবণতা

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে।

সংশ্লিষ্টরা বলছেন, চলতি ২০১৭-১৮ অর্থবছরের প্রথমার্ধের জন্য মুদ্রানীতি ঘোষণা করছে বাংলাদেশ ব্যাংক। আর এর প্রভাবে বিনিয়োগকারীরা সতর্ক অবস্থানে আছেন। ফলে ইতিবাচক প্রবণতায় চলছে পুঁজিবাজার। তবে গতি কিছুটা কম।

আজ দুপুর ১টা পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৩৩৪ কোটি ৭০ লাখ টাকার শেয়ার। এ সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬১টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৮২১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩১৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৩০ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দুপুর ১টা পর্যন্ত লেনদেন হয়েছে ১৯ কোটি ৪০ লাখ টাকার শেয়ার। এই বাজারে সার্বিক সূচক (সিএএসপিআই) ৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬০ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/আশিক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়