ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শনিবারও থাকছে শিশুপ্রহর

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ১০ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শনিবারও থাকছে শিশুপ্রহর

নিজস্ব প্রতিবেদক : শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দশম দিন। গ্রন্থমেলা শুরু হয় সকাল ১১টা এবং চলে রাত সাড়ে ৮টা পর্যন্ত। এ দিন মেলায় ছিল শিশুপ্রহর। শনিবারও থাকছে শিশুপ্রহর।

অমর একুশে উদযাপন উপলক্ষে সকালে বাংলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতা উদ্বোধন করেন শিল্পী সমরজিৎ রায়চৌধুরী। বাংলা একাডেমি থেকে জানা যায়, প্রতিযোগিতা ক-শাখায় ২৩৮ জন, খ-শাখায় ৩২৪ জন এবং গ-শাখায় ৭৮ জন সর্বমোট ৬৪০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। আগামী ১৭ ফেব্রুয়ারি ২০১৭ তারিখ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হবে।

শনিবারের আয়োজন : মেলা শুরু হবে সকাল ১১টায় এবং চলবে রাত সাড়ে ৮টা পর্যন্ত। শনিবারও মেলায় থাকবে শিশুপ্রহর।

অমর একুশে উদযাপন উপলক্ষে শনিবার সকাল ১০টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে শিশু-কিশোর সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার প্রাথমিক নির্বাচন। প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম, অধ্যাপক আঞ্জুমান আরা এবং মোবারক হোসেন।

মূলমঞ্চের আয়োজন : বিকেল ৪টায় গ্রন্থমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হবে আবদুল গফুর হালী : জীবন ও কর্ম শীর্ষক আলোচনা অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করবেন নাসির উদ্দিন হায়দার। আলোচনায় অংশগ্রহণ করবেন রাহমান নাসির উদ্দিন এবং সাইমন জাকারিয়া। সভাপতিত্ব করবেন শামসুল হোসাইন। সন্ধ্যায় রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।



রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৭/সাওন/ইয়ামিন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়