ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শপথ নিলেন জেলা পরিষদের সদস্যরা

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শপথ নিলেন জেলা পরিষদের সদস্যরা

নিজস্ব প্রতিবেদক : জেলা পরিষদের নির্বাচিত সদস্যরা বুধবার সকালে শপথ নিয়েছেন।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে তাদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। এ সময় ওই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকার বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

খন্দকার মোশাররফ হোসেন সকাল সাড়ে ১০টায় ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ৫৫৮ জন জেলা পরিষদ সদস্যদকে শপথ বাক্য পাঠ করান।

পরে তিনি বেলা সাড়ে ১১টায় রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের জেলা পরিষদের ৬১১ জন নবনির্বাচিত সদস্যকে শপথ বাক্য পাঠ করান।

এলজিআরডি সচিব আবদুল মালেক অনুষ্ঠান পরিচালনা করেন। তিনি জানান, সম্প্রতি অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে ১ হাজার ১৬৯ জন সদস্যের গেজেট প্রকাশিত হয়েছে।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র থেকে জানা যায়, ২০০০ সালে জেলা পরিষদ আইন পাসের ১৬ বছর পর গত বছরের ২৮ ডিসেম্বর ৫৯টি জেলা পরিষদে নির্বাচন হয়।

জেলা পরিষদের ১৩১ বছরের ইতিহাসে এটিই ছিল জেলা পরিষদের প্রথম সরাসরি নির্বাচন। আইনি জটিলতার কারণে কুষ্টিয়া ও বগুড়া জেলা পরিষদের নির্বাচন হয়নি। এ ছাড়া তিন পার্বত্য জেলা পরিষদের নির্বাচন পৃথক আইনে হয়।

ইসি সূত্র আরো জানিয়েছে, প্রথমবারের মতো নির্বাচিত ৫৯ জেলা পরিষদের চেয়ারম্যান গত ১১ জানুয়ারি শপথ নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদিন সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানে তাদেরকে শপথ বাক্য পাঠ করান।

শপথ গ্রহণ অনুষ্ঠানে সংসদ সদস্যবৃন্দ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ ঢাকা/১৮ জানুয়ারি ২০১৭/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়