ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শহীদ মিনারে চার স্তরের নিরাপত্তা শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৪, ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শহীদ মিনারে চার স্তরের নিরাপত্তা শুরু

ছবি : শাহীন ভূঁইয়া

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেছেন, ‘মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।’

বুধবার থেকেই কেন্দ্রীয় শহীদ মিনারকেন্দ্রিক এ নিরাপত্তা শুরু হয়েছে বলে সকালে শহীদ মিনারে নিরাপত্তা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

কমিশনার বলেন, অতীত অভিজ্ঞতার আলোকে এবারও কেন্দ্রীয় শহীদ মিনারকেন্দ্রিক র‌্যাব-পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য মোতায়েন করা হবে। এছাড়া শহীদ মিনারের আশেপাশের নিরাপত্তা মনিটরিং করতে সিসি ক্যামেরা বসানো হয়েছে। বোম ডিসপোজাল ইউনিটও প্রস্তুত রাখা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নে কমিশনার বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারে নিরাপত্তা নিশ্চিত করতে  বুধবার থেকেই শহীদ মিনার কে নিরাপত্তার আওতায় আনা হয়েছে। এ কারণে বুধবার সকাল থেকেই সর্বসাধারণের প্রবেশ নিষেধ থাকবে। একই সঙ্গে একুশে ফেব্রুয়ারি নিরাপত্তা নিশ্চিত করতে বৃহস্পতিবার রাতের পর থেকেই শহীদ মিনারকেন্দ্রিক রাস্তায় যানচলাচল শিথিল করা হয়েছে। এ কারণে জনসাধারণের সাময়িক অসুবিধা হতে পারে। সে জন্য দুঃখ প্রকাশ করছি। তবে তারা যেন নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন সেজন্য ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে একটি নির্দেশনা দেওয়া হয়েছে। আর প্রভাত ফেরির দিন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ও গণ্যমান্য ব্যক্তিদের শ্রদ্ধা জানানোর পর সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে শহীদ মিনারের অঙ্গন।


ঢাকা/মাকসুদ/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়