ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৫১ শতাংশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ৩০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৫১ শতাংশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) এর ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

পরীক্ষায় পাসের হার ৫১ শতাংশ। এ বছর কোন অপেক্ষমান তালিকা করা হয়নি। ফলে আগামী ১২ নভেম্বর থেকে সরাসরি মেধাক্রম অনুসারে ভর্তি কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. বেলাল উদ্দিন। এরপর থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এবং এসএমএসের মাধ্যমে ফল জানতে পারছেন ভর্তিচ্ছুরা।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, 'এ বছর "এ" ও "বি" ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছিল ৭০ হাজার ৫৬২ জন। এর মধ্যে গত শনিবার অনুষ্ঠিত পরীক্ষায় ৫৭ হাজার ৬১৯জন অংশ নেয়। তাদের মধ্যে ২৯ হাজার ৪৮০ জন পাস করেছে। পাসের হার ৫১ শতাংশ।'

তিনি বলেন, 'এবার কোন মেধা তালিকা কিংবা অপেক্ষমান তালিকা করা হয়নি। তাই মেধাক্রম র‌্যাঙ্কিং অনুযায়ী আগামী ১২ নভেম্বর থেকে ২০১৯-২০ সেশনের ভর্তি কার্যক্রম শুরু হবে। মেধার ক্রমানুসারেই ভর্তির দিন ভর্তিচ্ছুদের ডাকা হবে বলেও জানান তিনি।'

একাডেমিক কাউন্সিল সভায় শাবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম, অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন, একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগের প্রধানগণ ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

সিলেট/ আব্দুল্লাহ আল নোমান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়