ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শাহজালালে ৩০ সোনার বারসহ বিমান মেকানিক গ্রেপ্তার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৯, ৮ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজালালে ৩০ সোনার বারসহ বিমান মেকানিক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক :  হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩০টি সোনার বারসহ বাংলাদেশ বিমান এয়ারলাইনসের এয়ারক্রাফট মেকানিক মো. লিয়াকত আলীকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

 

 

 

বুধবার রাতে অভিযান চালিয়ে ওই বিমান কর্মীর জুতার ভেতর থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়।

 

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে জানান, জব্দ করা সোনার বারগুলোর ওজন ৩ দশমিক ৪৫ কেজি। যার বর্তমান বাজার মূল্য ১ কোটি ৭৫ লাখ টাকা।

 

এ বিষয়ে শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, আটক বিমানকর্মী এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইট নম্বর-ইকে ৫৮৬ এর ভেতরে ২৩ নম্বর সিট থেকে সোনার বারগুলো সংগ্রহ করে এবং তা তার জুতোয় লুকিয়ে ফেলে। শুল্ক গোয়েন্দার দল গোপন সংবাদের ভিত্তিতে রাতে ওই বিমানকর্মীর দেহ তল্লাশি করে বারগুলো উদ্ধার করে। তিনটি প্যাকেটে মোট ৩০টি বার লুকিয়ে রাখা ছিল। প্রতিটি বারের ওজন ১১৫ গ্রাম। সে হিসেবে বারগুলোর মোট ওজন ৩ কেজি ৪৫ গ্রাম। এর মূল্য প্রায় ১ কোটি ৭৫ লাখ টাকা। 

 

সূত্র জানায়, জিজ্ঞাসাবাদে লিয়াকত আলী জানায় তিনি বিকেল ৫টা ৪০মিনিট থেকে ইকে ফ্লাইট ৫৮৬ অবতরণের পর ক্লিনিংয়ের কাজ তদারকি করছিলেন। আরো তথ্য সংগ্রহ করে প্রকৃত দোষীদের শনাক্ত করার চেষ্টা চলছে। মেকানিক লিয়াকত আলীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ সেপ্টেম্বর ২০১৬/এম এ রহমান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়