ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শাহজালালে ৩২৫ স্মার্ট মোবাইল সেট জব্দ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ২২ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজালালে ৩২৫ স্মার্ট মোবাইল সেট জব্দ

নিজস্ব প্রতিবেদক : আইফোনসহ কোটি টাকার বিভিন্ন ব্র্যান্ডের মোট ৩২৫ পিস মোবাইল সেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

রোববার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে খালাসকালে মোবাইল সেটগুলো জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জব্দকৃত  ফোনগুলো হলো- আসুস ৩০টি, কার্বন ৮২টি, হুয়াই  ১৬৩টি, ফ্যান্টম (রিভু) ১০টি, সনি এক্সপেরিয়া ৩০টি ও আইফোন সিক্সপ্লাস ১০টি।

এ বিষয়ে শুল্ক গোয়েন্দা সূত্রে আরো জানা যায়, চীন থেকে আগত যাত্রী মোহাম্মাদ মাজহারুল ইসলাম রোমান (পাসপোর্ট নং-বিএফ ০২৬৪৮১৬)  মোবাইল সেটগুলো অবৈধভাবে দেশে আনেন। চায়না সাউদার্ন এয়ারলাইন্সের ফ্লাইট নং সিজেড-৩৯১ এ করে বেলা ১১ টায় তিনি অবতরণ করেন। দুইটি লাগেজে করে মোট ১৬টি কালো পলিথিনে মোড়ানো অবস্থায় মোবাইল সেটগুলো উদ্ধার করা হয়। যাত্রী মোহাম্মাদ মাজহারুল ইসলাম কোন ধরনের ঘোষণা ও শুল্ককর পরিশোধ ব্যাতিরেকে গ্রিন চ্যানেল অতিক্রম করেন।  গ্রিন চ্যানেল অতিক্রম করার পর তাকে চ্যালেঞ্জ করে কাস্টমস হলে নিয়ে আসা হয়। তার লাগেজ কাউন্টারে এনে ব্যাগেজ তল্লাশিপূর্বক উক্ত মোবাইলসমূহ পাওয়া যায়।  জব্দকৃত পণ্যের বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা। জব্দকৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে শনিবার শুল্ক গোয়েন্দারা অভিযান চালিয়ে শাহজালাল থেকে ১৪,৯০০টি নকল মোবাইল সেট জব্দ করে।



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৭/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়