ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শায়েস্তাগঞ্জে পুলিশ-অটোরিকশা শ্রমিক সংঘর্ষে আহত ৫০

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৯, ২৭ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শায়েস্তাগঞ্জে পুলিশ-অটোরিকশা শ্রমিক সংঘর্ষে আহত ৫০

হবিগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের নছরতপুরে সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন পুলিশসহ কমপক্ষে ৫০ জন।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা-সিলেটে মহাসড়কে অটোরিকশা চলাচল করলে বন্ধ রাখার নির্দেশ দেয় পুলিশ। এর প্রতিবাদে শুক্রবার অটোরিকশা সংগঠনের শ্রমিকরা ব্যানার-ফেস্টুন নিয়ে মহাসড়কের শায়েস্তাগঞ্জের নছরতপুরে অবস্থান নেন।

এ সময় পুলিশ তাদের সরে যেতে বললে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশ সদস্যসহ কমপক্ষে ৫০ জন আহত হন। আহতরা হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ও স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) জসিম উদ্দিন খন্দকার জানান, হাইকোর্টের নির্দেশ অমান্য করে মহাসড়কে চলাচল করলে বৃহস্পতিবার পাঁচটি অটোরিকশা আটক করে পুলিশ। পরে অটোরিকশা শ্রমিক ও মালিকদের পক্ষ থেকে সেগুলো ছেড়ে দেওয়ার অনুরোধ করা হয়। পুলিশ অটোরিকশা ছেড়ে না দেওয়ায় শুক্রবার সকালে শ্রমিকরা নছরতপুর মোড়ে মহাসড়ক অবরোধ করলে পুলিশ তাদের নিষেধ করে। এর জের ধরে শ্রমিকরা পুলিশের ওপর হামলা করে। এ সময় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানান তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ সদস্য জানান, সংঘর্ষে কমপক্ষে ১০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে হবিগঞ্জ থেকে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

শ্রমিকদের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তারা পুলিশের ওপর হামলা করেনি। পুলিশই তাদের ওপর হামলা চালিয়েছে।



রাইজিংবিডি/হবিগঞ্জ/২৭ এপ্রিল ২০১৮/মো. মামুন চৌধুরী/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়