ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিক্ষার্থীদের ঘৃণ্য শাস্তি দেয়া শিক্ষককে বদলী

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫২, ৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার্থীদের ঘৃণ্য শাস্তি দেয়া শিক্ষককে বদলী

শিক্ষক জামাল উদ্দিন

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরের কাউনিয়া উপজেলায় হারাগাছ চতুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়া না পারা শিক্ষার্থীদের মারধর এবং ঘৃণ্য পন্থায় শাস্তি দেওয়া শিক্ষক জামাল উদ্দিনকে বদলী করা হয়েছে।

তার বদলীকে ‘পুরস্কার’ মনে করছে ভুক্তভোগী শিক্ষার্থীর অভিভাবকেরা। তবে বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপপরিচালকের কার্যালয়ের শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বলেছেন, এটি প্রাথমিক পদক্ষেপ। এরপর ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে।

জামাল উদ্দিনকে কাউনিয়া উপজেলার টেপামধুপুর ইউনিয়নের আজম খাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলী করা হয়েছে।

কাউনিয়া উপজেলার হারাগাছ চতুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জামাল উদ্দিন পড়া না পারা শিক্ষার্থীদের অন্য শিক্ষার্থীর থু থু চাটাতেন। এ রকম ঘৃণ্য আচরণের প্রতিবাদে বৃহস্পতিবার ওই শিক্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন করে এলাকাবাসী।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার অধিকারী জানান, শনিবার ওই বিদ্যালয়ে জরুরি বৈঠক হয়। সভায় সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল বাসার মো. মাহমুদুন নবী, প্রধান শিক্ষক খালেদা আক্তার, অভিযুক্ত শিক্ষকসহ ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। উপস্থিত শিক্ষার্থী ও সাক্ষীদের বক্তব্য শোনেন তারা। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায়।

তিনি বলেন, অভিযুক্ত শিক্ষক তার দোষ স্বীকার করেছেন। এ ঘটনায় নির্যাতনকারী শিক্ষকের শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে অন্য বিদ্যালয়ে বদলীর ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়। জেলা শিক্ষা অফিসে তদন্ত প্রতিবেদন পাঠানো হলে রোববার বিকেলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম তার বদলীর আদেশ জারি করেন।

বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপপরিচালকের কার্যালয়ের শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, অভিযুক্ত শিক্ষককে প্রাথমিকভাবে বদলী করা হয়েছে। পরবর্তীতে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে। সেখানে দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, শুধু বদলীর আদেশকে অভিভাবকরা উপযুক্ত শাস্তি বলে মনে করছেন না। অভিভাবক দেলোয়ার হোসেন, এনামুল হকসহ অনেকে বলেন, শুধু বদলী গ্রহণযোগ্য নয়। তার উপযুক্ত শাস্তি হওয়া উচিত।



রাইজিংবিডি/রংপুর/৮ এপ্রিল ২০১৯/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়