ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ভাড়া কমল

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ভাড়া কমল

সচিবালয় প্রতিবেদক : মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে লঞ্চভাড়া ৫ টাকা আর স্পিডবোটে ভাড়া ৩০ টাকা কমানো হয়েছে।

এর ফলে ওই পথে লঞ্চভাড়া কমে এখন ৩০ টাকা আর স্পিডবোট ভাড়া কমে হলো ১২০ টাকা। আগে লঞ্চ ভাড়া ছিল ৩৫ টাকা আর স্পিডবোটে ভাড়া ছিল ১৫০ টাকা।

৮ ফেব্রুয়ারি সকাল থেকে নতুন ভাড়া কার্যকর হবে।

মঙ্গলবার নৌপরিবহণ মন্ত্রণালয়ের সভাকক্ষে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে চলাচলকারী লঞ্চ ও স্পিডবোটের ভাড়া পুনঃনির্ধারণসংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খানের সভাপতিত্বে বিআইডব্লিউটিএ এবং সংশ্লিষ্ট রুটের লঞ্চমালিক সমিতি ও স্পিডবোট মালিক সমিতির সমন্বয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

কাওড়াকান্দি থেকে কাঁঠালবাড়িতে নতুন ঘাট স্থানান্তরের ফলে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে দূরত্ব কমে যাওয়ায় ভাড়া কমানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়।

২০১৪ সালের ডিসেম্বরে সর্বশেষ লঞ্চের ভাড়া এবং ২০১৩ সালে  স্পিডবোটের ভাড়া নির্ধারণ করা হয়েছিল।

বৈঠকে উপস্থিত ছিলেন নৌপরিবহণ মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, বিআইডব্লিউটিএ’র সদস্য (পরিকল্পনা ও পরিচালন) ভোলা নাথ দে, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌচলাচলের (যাত্রী পরিবহণ) সহসভাপতি মো. বদিউজ্জামান বাদল, বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির সহসভাপতি মো. সহিদুল ইসলাম ভূইয়া, বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির (মাওয়া অঞ্চল) সাধারণ সম্পাদক ভাস্কর চৌধুরী, বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির (মাওয়া অঞ্চল)  সহসাধারণ সম্পাদক আ. রউফ, ইজারাদার মো. ইয়াকুব বেপারী, ইজারাদার আশরাফ হোসেন খান, স্পিডবোট মালিক সমিতির মো. আতাহার আলী বেপারী এবং স্পিডবোট মালিক মো. দেলোয়ার হাওলাদার প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৭/নঈমুদ্দীন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়