ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত

শেখ মো. রতন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০০, ১৯ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত

মুন্সীগঞ্জ সংবাদদাতা : প্রমত্তা পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে নদীপারের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক যাত্রীবোঝাই বাস, মালবোঝাই ট্রাকসহ ছোট-বড় গাড়ি। এ রুটে ১৬টি ফেরির মধ্যে চলাচল করছে মাত্র চারটি ফেরি।

শুক্রবার দুপুর ১টার দিকে এ তথ্য জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. নাসির।

তিনি রাইজিংবিডিকে বলেন, সকালের দিকে ফেরি এনায়েতপুরী ও বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের সঙ্গে পরীক্ষামূলকভাবে যুক্ত হয় ছোট ফেরি ক্যামেলিয়া ও ফরিদপুর। ফরিদপুর ফেরি শিমুলিয়া ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে ছেড়ে গেলেও মাঝ পদ্মায় গিয়ে প্রচুর স্রোতের কবলে পড়ে আটকে পড়ে আবারও ঘাটে ফিরে আসে। তবে দুই ঘণ্টার বেশি সময় নিয়ে কাঁঠালবাড়ী ঘাটে পৌঁছাতে পেরেছে ফেরি ক্যামেলিয়া।

সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সকাল থেকেই ঘাট এলাকায় গাড়ির চাপ বেশি। বর্তমানে শিমুলিয়া ঘাট এলাকায় পারের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক গাড়ি। এর মধ্যে পণ্যবাহী যাত্রীবোঝাই বাস, মালবাহি ট্রাক ও প্রাইভেটকার অন্যতম। এদিকে নদীতে তীব্র স্রোতের কারণে কম সংখ্যক ফেরি চলাচল করায় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপ আরও বাড়ছে বলেও জানান বিআইডব্লিউটিসি’র এ কর্মকর্তা।

 

রাইজিংবিডি/মুন্সীগঞ্জ/১৯ জুলাই, ২০১৯/শেখ মোহাম্মদ রতন/লাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়