ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিল্পকলায় বাড়ছে তারকাদের ভিড়

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০০, ৩০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিল্পকলায় বাড়ছে তারকাদের ভিড়

আনিসুর রহমান মিলন, সুইটি, হিল্লোল

আমিনুল ইসলাম শান্ত : গতকাল রোববার রাত সাড়ে ৮টা। মাঘের শীতের প্রকোপ ততটা না থাকলেও কিছুটা ছিল বটে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মূল ফটক। ফটকের সামনে তুলনামূলক জনাকীর্ণ। ভেতরে ঢুকতে হাতের বাঁ পাশে নিরাপত্তারক্ষীদের কক্ষ। এ কক্ষের পাশের খোলা জায়গায় লোকসংখ্যার পরিমাণ আরো বেশি। দলে দলে ভাগ হয়ে আড্ডায় মেতে উঠেছেন সবাই।

একটু এগিয়ে গিয়ে দেখা যায় সময়ের জনপ্রিয় অভিনয়শিল্পী শহিদুল আলম সাচ্চু, হিল্লোল, সুইটিসহ অনেককে। আরেকটু সামনে এগিয়ে দেখা মেলে অভিনেতা আনিসুর রহমান মিলন, আরফান, তমালসহ অনেককে। পরস্পর হাসি-তামাশায় পরিবেশটা বেশ উৎসবমুখর করে তুলেছেন। সহশিল্পী আর বন্ধু-বান্ধবদের পেয়ে বেশ জমিয়ে আড্ডা দিচ্ছেন তারা।

মঞ্চ থেকে অনেক জনপ্রিয় টেলিভিশন অভিনয়শিল্পী উঠে এসেছেন। তাদের অধিকাংশই এখন টেলিভিশন নাটক, টেলিফিল্মের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। ব্যস্ততার কারণে অনেকে ঠিক আগের মতো মঞ্চে সময় দিতে পারেন না। আবার অনেকে মাঝেমধ্যে মঞ্চনাটকও চালিয়ে যাচ্ছেন। তাই সচরাচর টেলিভিশনের এত অভিনয়শিল্পীদের শিল্পকলায় খুব কম দেখা যায়। কৌতূহল থেকে কথা বলে জানা যায়, অভিনয়শিল্পী সংঘের নির্বাচন উপলক্ষে একত্র হচ্ছেন তারা।

আগামী ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে অভিনয়শিল্পী সংঘের নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে শিল্পকলায় বাড়ছে তারকাদের ভিড়। এ সময় কথা হয় অভিনেতা আনিসুর রহমান মিলনের সঙ্গে। শিল্পী সংঘের যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়ছেন তিনি।

এ প্রসঙ্গে আনিসুর রহমান মিলন রাইজিংবিডিকে বলেন, ‘যদি আর্টিস্ট গিল্ডের পজিটিভ একজন প্রতিনিধি থাকেন তবে সামনে এগিয়ে যেতে একটা দিকনির্দেশনা পাওয়া যায়। নির্বাচন নিয়ে এটাই হচ্ছে ব্যক্তিগত অনুভূতি। প্রত্যেক শিল্পীর ভাবনা পজিটিভ। এখন ৫০০ পজিটিভ ভাবনার শিল্পী তো নেতৃত্ব দিতে পারবে না। তাই কাউকে না কাউকে এই নেতৃত্বে আসতে হবে। আর প্রথম ভালো লাগার জায়গাটা হচ্ছে এটা একটা উৎসব। শিল্পীরা নিজেরা নিজেদের প্রতিনিধি নির্বাচন করছেন, এটা কিন্তু একটা উৎসব। এটা আমার কাছে খুব ইন্টারেস্টিং মনে হয়।’

৫০০ থেকে সাড়ে ৫০০ অভিনয়শিল্পী তাদের প্রতিনিধি নির্বাচন করবেন। তারা যেটা ভালো মনে করেন তা করবেন। এটা নিয়ে তেমন ভাবনা নেই বলেও জানান মিলন। শিল্পকলায় নিয়মিত আসেন কি না- এমন প্রশ্নের উত্তরে মিলন বলেন, ‘শিল্পকলায় আমি আসি। গত ২০ তারিখ আমার দলের শো ছিল। শোর আগে ৫-৭ দিন রিহার্সেলে আসছি, শো করেছি। আমি শিল্পকলায় আসি।’

কথা শেষ করে প্রবেশ দরজায় দেখা যায় অভিনেতা ডি এ তায়েবকে। তিনিও এ নির্বাচনে সভাপতি পদে লড়ছেন। নির্বাচনের হাওয়া যে বেশ জোরালোভাবেই বইছে, শিল্পকলা ঘুরে তা বেশ টের পাওয়া যায়।  

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ জানুয়ারি ২০১৭/শান্ত/এসএন/এএন  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়