ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শুরু হচ্ছে ‘ম্যাজিক বাউলিয়ানা’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শুরু হচ্ছে ‘ম্যাজিক বাউলিয়ানা’

বিনোদন প্রতিবেদক: সংগীতশিল্পী অন্বেষণের প্রতিযোগিতামূলক রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’। প্রতিবছর দেশের তরুণ প্রজন্মকে বিশ্বমঞ্চে বাংলা লোকগানের সঙ্গে পরিচয় করানোর উদ্দেশ্যে এ আয়োজন করা হয়ে থাকে। বরাবরের মতো এবারো মাছরাঙা টেলিভিশনে শুরু হচ্ছে অনুষ্ঠানটি।

সান ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠানটি পৃষ্ঠপোষকতা করছে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড। আজ বুধবার এক সংবাদ সম্মেলনে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯’-এর ঘোষণা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং মাছরাঙা টেলিভিশন ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অঞ্জন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব অপারেশনস মালিক মো. সাঈদসহ সংশ্লিষ্ট অনেকে।

বাংলাদেশের সবচেয়ে বড় ফোক রিয়েলিটি শো ম্যাজিক বাউলিয়ানার তৃতীয় আসরের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। চলবে আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, কুষ্টিয়া ও ময়মনসিংহে অনুষ্ঠিত হবে ম্যাজিক বাউলিয়ানার অডিশন পর্ব। এতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন শফি মন্ডল, ড. নাশিদ কামাল এবং চন্দনা মজুমদার।

অডিশন রাউন্ড থেকে বাছাই করা শিল্পীদের পরবর্তী পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হবে। তাদের নিয়ে শুরু হবে গ্রুমিং সেশন। সেখানে শিল্পীদের সংগীত পরিবেশনা, সুরের ব্যবহার, যথাযথ স্কেল নির্বাচন, শুটিং সংক্রান্ত বিষয়ে ধারণা দেওয়ার পাশাপাশি ক্যামেরার সামনে দাঁড়ানো, মাইক্রোফোনের পজিশন, শব্দ প্রক্ষেপণ, পারফর্মিং আর্টসহ অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে ধারণা দেওয়া হবে।

পর্যায়ক্রমে এদের মধ্য থেকে সেরা ৩ শিল্পীকে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯’-এর বিজয়ী হিসেবে নির্বাচন করা হবে। বিজয়ীরা দেশ-বিদেশের জনপ্রিয় লোকসংগীত শিল্পীদের সঙ্গে ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্টের মঞ্চে গাওয়ার সুযোগ পাবেন।


রাইজিংবিডি/ঢাকা/১১ সেপ্টেম্বর ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়