ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেষ ওভারে উইকেট পেলেন সাকিব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ১৩ এপ্রিল ২০২১   আপডেট: ২১:০১, ১৩ এপ্রিল ২০২১
শেষ ওভারে উইকেট পেলেন সাকিব

আইপিএলে দলের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে উইকেট নিয়ে বোলিং শুরু করেছিলেন তিনি। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ৫০তম ম্যাচ খেলতে নেমে শেষ ওভারে গিয়ে উইকেট উদযাপন করলেন সাকিব আল হাসান।

আগের ম্যাচে ৩৪ রান খরচায় এক উইকেট নেন সাকিব। তবে মুম্বাইয়ের বিপক্ষে রান বেশি নিতে দেননি বাঁহাতি স্পিনার। চতুর্থ ওভারে বল হাতে নেন। ক্রিজে ছিলেন রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব। প্রথম ওভারে মাত্র ৪ রান দেন সাকিব। আবার তিনি বল হাতে নেন সপ্তম ওভারে। তখনও ৩২ রানের অবিচ্ছিন্ন জুটিতে ক্রিজ সামলাচ্ছিলেন রোহিত-সূর্যকুমার। ওই ওভারে সাকিবের নিয়ন্ত্রিত বোলিংয়ে কেবল ৬ রান করেন তারা।

নবম ওভারে তৃতীয়বার বল নিয়ে আবারও চেপে ধরেন দুই সেট ব্যাটসম্যানকে, দেন আবারও ৬ রান। তিন ওভারে মাত্র ১৬ রান দিয়েছিলেন সাকিব। একটি উইকেট তার চমৎকার বোলিং স্পেলকে জমিয়ে দিতে পারতো, সেই ঘাটতিও পূরণ করলেন শেষ ওভারে।

রোহিত ও সূর্যকুমারের অদম্য জুটিটা ১১তম ওভারে ভেঙে দেন সাকিব। আগের বলেই চার মারার পর তার দারুণ লেন্থের বলটি সূর্যকুমার উঁচুতে মেরেছিলেন লং অফের দিকে। খুব সহজেই ক্যাচটি ধরেন শুভমান গিল। ৩৬ বলে ৭ চার ও ২ ছয়ে ৫৬ রান করে থামেন মুম্বাই ব্যাটসম্যান। ভাঙে রোহিতের সঙ্গে ৭৬ রানের জুটি।

সাকিব চার ওভারের কোটা পূরণ শেষে ২৩ রান দিয়ে নেন ১ উইকেট। মাইলফলক ছোঁয়ার ম্যাচে এমন বোলিং প্রশংসনীয়।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়