ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেষ দিনে ওয়ালটনের চাই ২৭২

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ১৩ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ দিনে ওয়ালটনের চাই ২৭২

প্রাইম ব্যাংককে অলআউট করে মাঠ ছাড়ছেন ওয়ালটনের খেলোয়াড়রা (ছবি: আব্দুল্লাহ আল মামুন)

ক্রীড়া প্রতিবেদক : প্রথম ইনিংসে বল হাতে ৬ উইকেট নেওয়ার পর ব্যাটিংয়ে করেছেন সেঞ্চুরি। দ্বিতীয় ইনিংসেও বল হাতে ৪ উইকেট নিয়েছেন জাতীয় দলের বাইরে থাকা অলরাউন্ডার শুভাগত হোম। তার দারুণ বোলিংয়ে প্রাইম ব্যাংক সাউথ জোনকে দ্বিতীয় ইনিংসে ৩১৭ রানে অলআউট করেছে ওয়ালটন সেন্ট্রাল জোন। ২৭৯ রানের লক্ষ্যে খেলতে নেমে অবশ্য তৃতীয় দিন শেষে ৭ রানেই ১ উইকেট হারিয়েছে ওয়ালটন।

ফতুল্লায় বিসিএলের তৃতীয় রাউন্ডের এই ম্যাচে শেষ দিনে জয়ের জন্য ওয়ালটনের প্রয়োজন ২৭২ রান, আর প্রাইম ব্যাংকের চাই ৯ উইকেট।

প্রথম ইনিংসে প্রাইম ব্যাংকের ২৬০ রানের জবাবে ২৯৯ রান করেছিল ওয়ালটন। ৩৯ রানে পিছিয়ে থেকে সোমবার তৃতীয় দিনের খেলা শুরু করে প্রাইম ব্যাংক। ৫৬ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও শাহরিয়ার নাফীস।



তবে ৯ রানের ব্যবধানে এনামুল (৩০) ও আল-আমিনের (০) উইকেট হারায় প্রাইম ব্যাংক। এনামুলকে এলবিডব্লিউ করে উইকেটের সূচনা করেন শুভাগত। আর আবু হায়দার রনির বলে উইকেটকিপার নুরুল হাসান সোহানকে ক্যাচ দেন আল-আমিন।

এরপর তৃতীয় উইকেটে ৮১ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন শাহরিয়ার ও তুষার ইমরান। শাহরিয়ারকে (৭২) বোল্ড করে এ জুটি ভাঙেন রনি। খানিক বাদে ৪৪ করে তাইবুর রহমানের বলে বোল্ড হয়ে ফেরেন তুষারও। এরপর দ্রুত আরো ৩ উইকেট হারিয়ে প্রাইম ব্যাংকের স্কোর দাঁড়ায় ১৯৫/৭।

তখন মনে হচ্ছিল, ২২০ কিংবা আড়াই শ’র আগেই গুটিয়ে যাবে তাদের ইনিংস। কিন্তু অষ্টম উইকেটে জিয়াউর রহমানের (৪৪) সঙ্গে ৩৭ ও নবম উইকেটে রুবেল হোসেনের সঙ্গে ৮১ রানের দারুণ দুটি জুটি গড়ে দলকে তিন শ’ ছাড়ানো সংগ্রহ এনে দেন অধিনায়ক আব্দুর রাজ্জাক।



অবশ্য ৫ রানের মধ্যে শেষ ২ উইকেট হারিয়ে প্রাইম ব্যাংকের ইনিংস থামে ৩১৭ রানে। ৬১ বলে ৬ চার ও ৫ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৭৬ রান আসে রাজ্জাকের ব্যাট থেকে। রুবেল ২০ রানে অপরাজিত ছিলেন।

ওয়ালটনের পক্ষে শুভাগত ও তাইবুর নেন ৪টি করে উইকেট। রনির ঝুলিতে জমা পড়ে বাকি ২ উইকেট।

শেষ বিকেলে ২৭৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খায় ওয়ালটন। দিনের শেষ ওভারে মুস্তাফিজুর রহমানের দ্বিতীয় বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন সাদমান হোসেন (৬)। বাকি চার বল নিরাপদে কাটিয়ে দেন সাইফ হাসান। দুই অপরাজিত ব্যাটসম্যান সাইফ ও আব্দুল মজিদ- কেউই এখনো রানের খাতা খুলতে পারেননি।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়