ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেষ দিনে তাইজুলের ৫ উইকেট

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ৩১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ দিনে তাইজুলের ৫ উইকেট

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৪ বারের মতো ইনিংসে পাঁচ উইকেট নিলেন তাইজুল ইসলাম। (ফাইল ছবি)

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট লিগে বিসিবি নর্থ জোন ও প্রাইম ব্যাংক সাউথ জোনের মধ্যকার ম্যাচটি প্রত্যাশিতভাবেই ড্র হয়েছে।

সিলেটে ড্র হওয়া এই ম্যাচের আজ শেষ দিনে নর্থ জোনের হয়ে ইনিংসে ৫ উইকেট নিয়েছেন জাতীয় দলের স্পিনার তাইজুল ইসলাম।

তাইজুল ছাড়াও এই ম্যাচে আলো ছড়িয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার। নাঈম ইসলাম ও ফজলে মাহমুদ রাব্বির ব্যাট দেখেছে সেঞ্চুরি। স্পিনার আব্দুর রাজ্জাক নিয়েছেন ৫ উইকেট।

নাঈমের প্রথম শ্রেণির ক্যারিয়ার সেরা ১৮৫ রানের সুবাদে নর্থ জোন প্রথম ইনিংস ঘোষণা করেছিল ৯ উইকেটে ৪৯২ রানে। ১৮৫ রানে ৫ উইকেট নেন সাউথ জোনের স্পিনার রাজ্জাক। নিজের শততম প্রথম শ্রেণির এই ম্যাচে ৩৫০ উইকেটের মাইলফলকও ছুঁয়েছেন বাঁহাতি এই স্পিনার। বাংলাদেশের সর্বোচ্চ ৪৫১ উইকেট এখন রাজ্জাকের।

জবাবে ফজলে রাব্বির ক্যারিয়ার সেরা ১৪৭ রানের সুবাদে সাউথ জোন তোলে ৪৪৮ রান। ১৩৬ রানে ৫ উইকেট নেন তাইজুল। এই নিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ১৪ বারের মতো ইনিংসে পাঁচ উইকেট নিলেন ২৪ বছর বয়সি বাঁহাতি স্পিনার।

দুই দলের প্রথম ইনিংসই শেষ হয় আজ শেষ দিনে এসে। ৪৪ রানে এগিয়ে থেকে নর্থ জোন দ্বিতীয় ইনিংসে ২৫ ওভারে ২ উইকেটে ৬৯ রান তোলার পরই ম্যাচ ড্র হয়ে যায়। জহুরুল ইসলাম করেন ২৫ রান। জুনায়েদ সিদ্দিকও ২৫ রানে অপরাজিত ছিলেন।

ড্র হওয়ায় এই ম্যাচ থেকে ১ পয়েন্ট করে পেয়েছে দুই দল। প্রথম ইনিংসে লিড নেওয়ার সুবাদে আরো ২ পয়েন্ট পেয়েছে বিসিবি নর্থ নর্থ জোন। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন নাঈম ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর:

বিসিবি নর্থ জোন প্রথম ইনিংস: ১৮৯.৩ ওভারে ৪৯২/৯ ডিক্লে.(জহুরুল ৬৫, জুনায়েদ ২, ফরহাদ ৪৩, নাঈম ১৮৫, নাসির ৩৯, ধীমান ১৯, আরিফুল ৪৩, সোহরাওয়ার্দী ৫৭, তাইজুল ১৬, সাদ্দাম ০*; রাজ্জাক ৫/১৮৫, সোহাগ ২/১০৫, জিয়াউর ১/৪৩, নাজমুল ১/৮৬)

প্রাইম ব্যাংক সাউথ জোন প্রথম ইনিংস: ১২৯.২ ওভারে ৪৪৮ (শাহরিয়ার ৪২, রাব্বি ১৪৭, এনামুল ১৩, তুষার ৪৭, মিঠুন ৩০, মোসাদ্দেক ৫৪, জিয়াউর ৫৭, সোহাগ ৩, রাজ্জাক ৩৯*, নাজমুল ৪, আল আমিন ০; তাইজুল ৫/১৩৬, শফিউল ২/৮৫, সাদ্দাম ১/৫৭, নাসির ১/৬৩,  সোহরাওয়ার্দী ১/৭৮)

বিসিবি নর্থ জোন দ্বিতীয় ইনিংস: ২৫ ওভারে ৬৯/২ (জহুরুল ২৯, জুনায়েদ ২৯*, ফরহাদ ৩, নাঈম ৮*; নাজমুল ১/৩৬, সোহাগ ১/২২)।

ফল: ড্র

পয়েন্ট: নর্থ জোন ৩, সাউথ জোন ১

ম্যান অব দ্য ম্যাচ: নাঈম ইসলাম।



রাইজিংবিডি/ঢাকা/৩১ জানুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়