ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

শোলাকিয়ায় জঙ্গি হামলা : ৫ জনের বিরুদ্ধে চার্জশিট

রুমন চক্রবর্তী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ১২ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শোলাকিয়ায় জঙ্গি হামলা : ৫ জনের বিরুদ্ধে  চার্জশিট

কিশোরগঞ্জ সংবাদদাতা : কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার মামলার দুই বছর দুই মাস পর পাঁচজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ। বুধবার বিকেলে  চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাবিবুল্লার আদালতে মামলার তদন্ত কর্মকর্তা কিশোরগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক(তদন্ত)  মো. আরিফুর রহমান এ চার্জশিট দাখিল করেন।

আসামিরা হলো, কিশোরগঞ্জ শহরের তারাপাশা এলাকার  জাহিদুল হক তানিম, গাইবান্ধার রাঘবপুর গ্রামের জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, চাপাইনবাবগঞ্জের হাজারদিঘা গ্রামের মিজানুর রহমান ওরফে বড় মিজান, গাইবান্ধার পান্থাপাড়া গ্রামের আনোয়ার হোসেন এবং কুষ্টিয়ার সাদিপুর কাবলিপাড়া গ্রামের আব্দুস সবুর খান হাসান ওরফে সোহেল মাহফুজ।

বিকেলে জেলা পুলিশ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বলেন, চার্জশিটে জঙ্গি হামলার পরিকল্পনা কোথায় হয়েছিল,  কারা টাকা-পয়সার জোগান দিয়েছিল, কোথা থেকে অস্ত্র এসেছে, কারা সহযোগিতা করেছিল সবই উঠে এসেছে। চাঞ্চল্যকর মামলা হওয়ায় চার্জশিট প্রদানে দেরি হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

তিনি জানান, এ মামলার মোট ২৪ জন আসামি ছিল।  এদের মধ্যে ১৯ জন্য জঙ্গি হামলায় চালাতে গিয়ে অথবা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা গেছে। তাই তাদের অব্যাহতি দিয়ে  জীবিত পাঁচজনকে মামলার চার্জশিটভুক্ত আসামি করা হয়েছে। বর্তমানে তারা কারাগারে আটক রয়েছে। 

২০১৬ সালের ৭ জুলাই  ঈদ-উল-ফিতরের দিন সকাল পৌনে ৯টার দিকে শোলাকিয়া ঈদগাহের কাছে আজিমউদ্দিন হাইস্কুল সংলগ্ন রাস্তায় মুফতি মুহাম্মদ আলী মসজিদের কাছে পুলিশের একটি নিরাপত্তা চৌকিতে অতর্কিত হামলা চালায় অস্ত্রধারী জঙ্গিরা। প্রায় দুই ঘণ্টা ধরে জঙ্গিদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধ হয়। এসময় জঙ্গিরা জবাই করে হত্যা করে পুলিশের দুই কনস্টেবল জহিরুল ইসলাম ও আনসারুল হককে। আহত হয় পুলিশের অন্তত ৮ সদস্য। পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ঘটনাস্থলে নিহত হয় আবির রহমান নামে এক জঙ্গি। আহত অবস্থায় আটক করা হয় শফিউল ইসলাম ডন নামে এক জঙ্গিকে। পরে সেও মারা যায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে। ঘটনার সময় নিজের ঘরে গুলিবিদ্ধ হয়ে নিহত হন গৃহবধূ ঝর্ণা ভৌমিক।

২০১৬ সালের ১০ জুলাই নিরাপত্তা চৌকির দায়িত্ব পালনকারী পাকুন্দিয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. সামসুদ্দীন বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করেন। আটক জাহিদুল হক তানিম ও শীর্ষ জঙ্গি শফিউল ইসলাম ডনসহ অজ্ঞাতনামা জঙ্গিদের এ মামলার আসামি করা হয়। আগামী ২৪ সেপ্টেম্বর মামলার পরবর্তী তারিখ ধার্য রয়েছে।



রাইজিংবিডি/কিশোরগঞ্জ/১২ সেপ্টেম্বর ২০১৮/রুমন চক্রবর্তী/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়