ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শ্রীলঙ্কা টেস্ট দলে ফিরলেন চান্দিমাল-ম্যাথুস

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২২, ৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কা টেস্ট দলে ফিরলেন চান্দিমাল-ম্যাথুস

ক্রীড়া ডেস্ক : বাজে পারফরম্যান্সের জন্য বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরে শ্রীলঙ্কা দলে থাকতে পারেননি দিনেশ চান্দিমাল। এরপর ইংল্যান্ড বিশ্বকাপেও লঙ্কান শিবিরে জায়গা হয়নি তার। তবে এবার ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য দলে ডাক পেয়েছেন চান্দিমাল।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য শ্রীলঙ্কার ১৫ জনের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। ওই দলে চান্দিমালের সঙ্গে ডাক পেয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন না তিনি।

এছাড়াও কিউইদের বিপক্ষে এ দলে জায়গা পেয়েছেন আকিলা ধনাঞ্জয়া এবং নিরোশান ডিকভেলা। গত জুনে শ্রীলঙ্কা এ দলের হয়ে ভারত সফরে ভাল পারফরম্যান্স করেছিলেন এ দুই লঙ্কান ক্রিকেটার।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্টের জন্য গত বুধবার ২২ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট। সেখান থেকে নামিয়ে আনা হয় ১৫ জনে। এতে জায়গা হারিয়েছেন কাসুন রাজিথা, আসিথা ফার্নান্দো, দানুষ্কা গুনাথিলাকা, শেহান জয়াসুরিয়া, চামিকা করুনারত্নে, দিলরুয়ান পেরেরা এবং অ্যাঞ্জেলো পেরেরা।

আগামী ১৪ আগস্ট প্রথম টেস্ট দিয়ে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ লড়াইয়ে পা রাখবে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে গলে।

প্রথম টেস্টের জন্য শ্রীলঙ্কা দল

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), অ্যাঞ্জলো ম্যাথুস, দীনেশ চান্দিমাল, লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, নিরোশান ডিকভেলা, ধনাঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনাঞ্জয়া, লাসিথ এম্বুলডেনিয়া, সুরঙ্গা লাকমাল, লাহিরু কুমারা, ওশাদা ফার্নান্দো, লক্ষণ সান্দাকান ও বিশ্ব ফার্নান্দো।

 

রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়