ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শ্রীলঙ্কার দুই যুদ্ধজাহাজ চট্টগ্রামে

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ২৬ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কার দুই যুদ্ধজাহাজ চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: শ্রীলঙ্কা নৌবাহিনীর দুটি যুদ্ধজাহাজ তিন দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে। সায়ুরা ও নন্দিমিত্র নামের জাহাজ দু’টি সোমবার সকালে চট্টগ্রামের ড্রাইডক জেটিতে পৌঁছে।

চট্টগ্রামে যুদ্ধজাহাজ দু’টিকে স্বাগত জানান বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এম আব্দুস সামাদ । জাহাজ দু’টিতে প্রশিক্ষণার্থী কর্মকর্তাসহ মোট ২৪৭ জন শ্রীলঙ্কার নৌসদস্য রয়েছেন।

শ্রীলঙ্কান নৌবাহিনীর অফসোর পেট্রোল ভেসেল ‘সায়ুরা’ এর অধিনায়ক হিসেবে ক্যাপ্টেন নীলানথা হিওয়াভিথারান এবং ফাস্ট মিসাইল ভেসেল ‘নন্দিমিত্র’ এর অধিনায়ক হিসেবে ক্যাপ্টেন বুদ্ধিকা লিয়ানাগমেজ দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশে অবস্থানকালে জাহাজ দু’টির অধিনায়কেরা চট্টগ্রাম নৌ অঞ্চল কমান্ডার, বিএন ফ্লিট কমান্ডার ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া সফরের অংশ হিসেবে জাহাজের কর্মকর্তা ও নাবিকরা নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র জয়’, বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিস (এসএমডব্লিউটি), কাপ্তাইয়ে বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাঁটিসহ নৌবাহিনী পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের স্কুল ‘আশার আলো’ এবং চট্টগ্রামের বিভিন্ন ঐতিহাসিক পর্যটন এলাকা পরিদর্শন করবেন।

শ্রীলঙ্কান নৌবাহিনীর যুদ্ধজাহাজ দু’টির এই শুভেচ্ছা সফরের মাধ্যমে বাংলাদেশ ও শ্রীলঙ্কান নৌবাহিনীর কর্মকর্তা, প্রশিক্ষণার্থী এবং নাবিকদের পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশা করছেন নৌ কর্মকর্তারা। আগামী বৃহস্পতিবার (২৯ আগস্ট) যুদ্ধজাহাজ দু’টি বাংলাদেশ ত্যাগ করবে।


রাইজিংবিডি/চট্টগ্রাম/২৬ আগস্ট ২০১৯/রেজাউল/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়