ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সংসদের কার্য-উপদেষ্টা কমিটির চতুর্থ বৈঠক

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংসদের কার্য-উপদেষ্টা কমিটির চতুর্থ বৈঠক

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের কার্য-উপদেষ্টা কমিটির চতুর্থ বৈঠক হয়েছে।

রোববার জাতীয় সংসদ ভবনে এ বৈঠক হয়। কমিটির সভাপতি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এতে সভাপতিত্ব করেন।

সংসদনেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কমিটির সদস্য রওশন এরশাদ, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, হাসানুল হক ইনু, মো. ফজলে রাব্বী মিয়া, আনিসুল হক, আনিসুল ইসলাম মাহমুদ, নূর-ই-আলম চৌধুরী এবং আবদুস সাত্তার ভুঞা  বৈঠকে অংশ নেন।

বৈঠকে সিদ্ধান্ত হয়, একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর (রোববার) শুরু হয়ে ১২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। তবে প্রয়োজনে এ সময় পরিবর্তন করতে পারবেন স্পিকার। প্রতিদিন বিকেল ৫টায় অধিবেশন শুরু হবে।

বৈঠকে জানানো হয়, একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে উত্থাপনের জন্য তিনটি সরকারি বিলের নোটিশ পাওয়া গেছে। আগের অনিষ্পন্ন দুটি সরকারি বিল পাশের জন্য কমিটিতে পরীক্ষাধীন রয়েছে। বেসরকারি সদস্যদের কাছ থেকে একটি বিলের নোটিশ পাওয়া যায়। আগে প্রাপ্ত ও অনিষ্পন্ন একটি বেসরকারি বিল রয়েছে।

প্রধানমন্ত্রীর জন্য ৭০টি ও মন্ত্রীদের জন্য ১ হাজার ৫৫৩টি প্রশ্ন পাওয়া গেছে (৮ সেপ্টেম্বর পর্যন্ত)। ১০৯টি সিদ্ধান্ত প্রস্তাব  (বিধি ১৩১), ১৫টি মুলতবি প্রস্তাব (বিধি ৬২) ও ৬০টি মনোযোগ আকর্ষণের নোটিশ (বিধি ৭১) পাওয়া গেছে।

বাংলাদেশ জাতীয় সংসদের জ‌্যেষ্ঠ সচিব ড. জাফর আহমেদ খান বৈঠকের কার্যপত্র উপস্থাপন করেন। এ সময় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/৮ সেপ্টেম্বর ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়