ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সতীর্থকে মারধর করে আবারো নিষেধাজ্ঞার মুখে শাহাদাত

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৩, ১৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সতীর্থকে মারধর করে আবারো নিষেধাজ্ঞার মুখে শাহাদাত

বারবার সৃঙ্খলা ভঙের অভিযোগ ওঠা শাহাদাত হোসেন রাজীব এবার মাঠেই সতীর্থের উপর চড়াও হলেন।  রোববার ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে খুলনা ও ঢাকা বিভাগের ম্যাচ চলাকালিন এ ঘটনা ঘটে। দিনের খেলা শেষে দুই আম্পায়ারের রিপোর্টের ভিত্তিতে ম্যাচ রেফারি তাকে ম্যাচের বাকি দুই দিনের জন্য নিষিদ্ধ করে। এই সময়ে ঢাকা বিভাগ তার পরিবর্তে কোন বদলি খেলোয়াড় মাঠে নামাতে পারবে না। ফলে ১০ জন নিয়েই আজ ও আগামীকাল ফিল্ডিং করতে হচ্ছে ঢাকা বিভাগকে।

রোববার ম্যাচের দ্বিতীয় দিনে লং অফে ফিল্ডিং করছিলেন রাজীব। তার পাশেই ছিলেন আরাফাত সানী জুনিয়র। বোলিং করছিলেন  মো. শহীদ। এসময় রাজীব বল ঘষে শাইন করার জন্য আরাফাতকে বলেন। আরাফাত সেটি পারবেন না বা পারছেন না বলে জানান। এতেই ক্ষিপ্ত হয়ে যান শাহাদাত। মাঠের মধ্যেই তার দিকে তেড়ে আসেন। তাকে ধরে ধাক্কা দেন। এক পর্যায়ে তাকে লাথিও মারেন। পরে অন্য ক্রিকেটাররা এসে তাকে নিবৃত করে।

এরপর দিনের খেলা শেষে ম্যাচ রেফারি আহমেদ সিপার এই ঘটনার জন্য ম্যাচের বাকি দুই দিনের জন্য নিষিদ্ধ করেন তাকে। সে কারণে আজ সোমবার ১০ জন নিয়ে ফিল্ডিং করে ঢাকা বিভাগ। আগামীকালও তাই করবে হবে। ঢাকা বিভাগের কোচ মো. সেলিম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তাকে বাকি দুই দিনের জন্য সাসপেন্ড করা হয়েছে বলে আমাদের জানানো হয়েছে। রাতেই তাকে আমরা ঢাকা ফেরত পাঠিয়েছি।

জানা গেছে, ক্রিকেট আইনের ৪২ নং ধারা মোতাবেক তাকে শাস্তি দেওয়া হয়েছে। লেভেল-৪ অফেন্স করেছেন তিনি। এ ধরনের অপরাধ করলে ওই খেলোয়াড়কে তাৎক্ষনাৎ মাঠ থেকে বের করে দেওয়ার বিধান রয়েছে।

তবে ঘটনাটা এখানেই শেষ নয়। এই বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে লিখিত প্রতিবেদন দিয়েছেন ম্যাচ রেফারি। সেটার ভিত্তিকে বিসিবিও শাহাদাতের বিরুদ্ধে ব্যবস্থা নিবে। আশঙ্কা করা হচ্ছে কমপক্ষে এক বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন বিতর্কিত এই পেসার।

এর আগে গৃহকর্মীকে নির্যাতন করে স্ত্রীসহ কারাগারে যেতে হয়েছিল শাহাদাতকে। নিষিদ্ধ হয়েছিলেন ক্রিকেট থেকেও।


খুলনা/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়