ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সদরঘাটে উপচে পড়া ভিড়

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ২ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সদরঘাটে উপচে পড়া ভিড়

ছবি : শাহীন ভূইয়া

নিজস্ব প্রতিবেদক : প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে রোববার রাজধানীর সদরঘাটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। দুপুরের পর থেকে এই ভিড় যেন বেড়েই চলেছে। অনেককে দুপুরের আগে এসে লঞ্চে বসে থাকতে দেখা গেছে।

বেলা সাড়ে ৩টার দিকে সদরঘাটে গিয়ে দেখা যায়, ঘাটে থাকা বেশ কয়েকটি লঞ্চের ডেক যাত্রীতে প্রায় পূর্ণ হয়ে গেছে। লঞ্চ যাত্রীপূর্ণ হলেই নির্ধারিত সময় পর্যন্ত অপেক্ষা না করে ঘাট ছাড়ার নির্দেশনা দিচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

যাত্রীদের নিরাপত্তায় টার্মিনাল ও পন্টুনে টহল দিচ্ছে নৌ পুলিশ, র‍্যাব, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। রয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরাও। মূল টার্মিনালের ভিআইপি গেটের ডান পাশে খোলা হয়েছে লস্ট অ্যান্ড ফাউন্ড সেন্টার।

এদিকে, সদরঘাট পরিদর্শন করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ঈদের সার্বিক প্রস্তুতি যেটা নিয়েছি- শিমুলিয়া, আরিচা ও সদরঘাট যতটুকু পর্যবেক্ষণ করেছি, আমরা সন্তুষ্ট আছি। সবকিছুই স্বাভাবিকভাবে চলছে। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটছে, আমরা তাৎক্ষণিক পদক্ষেপ নিচ্ছি।

অন্যদিকে, সকালে অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য ২ নম্বর সংকেত জারির কারণে ঘণ্টা দেড়েক বন্ধ করে রাখা হয়েছিল নৌচলাচল। পরে আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে সদরঘাট থেকে সব ধরনের নৌযান চলাচল শুরু হয়।

নৌপরিবহন কর্তৃপক্ষের তথ্য মতে, সদরঘাট থেকে দেশের বিভিন্ন স্থানে ৪৩টি রুটে লঞ্চ চলাচল করে। ঈদের সময় ৩০ থেকে ৩৫ লাখ লোক সদরঘাট দিয়ে নদীপথে গ্রামের বাড়িতে যান।



রাইজিংবিডি/ঢাকা/২ জুন ২০১৯/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়