ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সব গল্পের শিরোনাম এক

ছাইফুল ইসলাম মাছুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০২, ১৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সব গল্পের শিরোনাম এক

ছাইফুল ইসলাম মাছুম : অমর একুশে গ্রন্থমেলায় সাহস প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে সাংবাদিক সাজেদুল ইসলাম শুভ্রের সম্পাদিত বই ‘সব গল্পের শিরোনাম এক’।

এটি মূলত ১৩টি ছোটগল্পের সংকলন, লিখেছেন ১৩ জন তরুণ লেখক। একই শিরোনামে লেখা গল্প নিয়ে এরকম সংকলন প্রথমবারের মতো প্রকাশ হয়েছে।

সংকলক সাজেদুল ইসলাম শুভ্র বইটি সম্পর্কে বলেন, এতে ১৩টি ছোটগল্প রয়েছে যার সবগুলোর শিরোনাম এক। শিরোনাম বা নাম এক হলেও প্রতিটি গল্পের প্লটই আলাদা। কেউ এই এক নিয়েই সায়েন্স ফিকশন লিখেছেন, কারো কাছে এক হয়েছে একাকীত্বের গল্প, কারো কাছে বা এক থেকে দুই হওয়ার গল্প।

তিনি আরো জানান, সংকলনের অধিকাংশ লেখকই এবার প্রথম লিখলেন, কিন্তু তাদের গল্পে রয়েছে মুনশিয়ানা। আর একই শিরোনামে গল্প লেখার এই বিষয়টা লেখকরা উপভোগ করেছেন, আশা করি পাঠকরাও এই বৈচিত্রে আনন্দ পাবে।

বইটি সম্পর্কে প্রকাশক নাজমুল হুদা রতন বলেন, ভিন্নধর্মী একটি সংকলন করলাম। বেশিরভাগ গল্পই সাবলীল বর্ণনায় লেখা, পাঠকের আশা করি ভালো লাগবে।

তিনি জানান, আমি বরাবরই নবীন লেখকদের ভালোমানের লেখা প্রকাশ করে থাকি। তারই অংশ হিসেবে একঝাঁক তরুণ ও নবীন লেখকের এই সংকলন বের করার উদ্যোগ।

বইটির তরুণ লেখকেরা হলেন আফরিদা মাহজাবীন পিদিম, অভ্র আহমেদ, সাদিয়া ইসলাম বৃষ্টি, জামসেদু রহমান সজীব, মশিউর রহমান শান্ত, মীম নোশিন নাওয়াল খান, দেবব্রত ভৌমিক, মীর মাইনুল ইসলাম, তাসনুভা রাইসা, মোসাব্বের হাসা মুয়ীদ, আহসান রনি, সাদেকীন হায়দার, মুশফিকা বাতেন প্রিথুলা।

বইটির প্রচ্ছদ করেছেন চারু পিন্টু। দাম ১৩৫ টাকা।




রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৭/ফিরোজ/সাইফ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়