ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সবাইকে রুখে দাঁড়াতে হবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ২৯ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সবাইকে রুখে দাঁড়াতে হবে: ফখরুল

সরকারে বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়ানোর আহবান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক স্মরণ সভা ও দোয়া মাহফিলে তিনি এ আহবান জানান। কৃষিবিদ ইনস্টিটিউশনের সাবেক মহাসচিব জাবেদ ইকবাল স্মরণে এ সভার আয়োজন করে এগ্রিকালচারিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ।

মির্জা ফখরুল বলেন, ‘এখন ডিএনএ টেস্ট হয় চাকরি করার জন্য! কি টেস্ট? বিএনপি ও জাতীয়তাবাদীর কোন গন্ধ আছে কি না।  হাসছেন আপনারা? এ ঘটনাগুলো আপনারা সবাই জানেন।  এজন্য আমাদের সবাইকে রুখে দাঁড়াতে হবে।   আমরা যে চেতনা নিয়ে স্বাধীনতা যুদ্ধ করেছিলাম, সেই চেতনা ছিল গণতন্ত্র।  সেই গণতন্ত্রকে এরা (আওয়ামী লীগ) ভাজি করে খেয়ে নিচ্ছে। ’

হলি আর্টিজানের রায় নিয়ে ফখরুল বলেন, আমরা সন্তুষ্ট।  জঙ্গিবাদ মানব সভ্যতাকে ধ্বংস করে দিচ্ছে, তার বিরুদ্ধে একটা রায় হয়েছে।  সেই রায়কে আমরা স্বাগত জানিয়েছি।

তিনি বলেন, আমরা এটাও আশা করছি, এ ধরনের ঘটনা বাংলাদেশে ভবিষ্যতে যাতে না ঘটে। এজন্য সবাই সচেতন থাকবে।  কিন্তু সমস্যা অন্য জায়গায়? এই ঘটনা ঘটনার সুযোগ থাকে কোথায়? তখনই সুযোগ সৃষ্টি হয় যখন মানুষ কথা বলতে পারে না। যখন মানুষ তার গণতান্ত্রিক অধিকার হারায়, যখন মানুষ তার ব্যথা, বেদনা, আক্ষেপ ও ক্ষোভ প্রকাশ করতে পারে না। আজকে আওয়ামী লীগ সরকার ১০-১২ বছর ধরে এই অবস্থান তৈরি করেছে যে, মানুষ তার কথা বলতে পারবে না।

মির্জা ফখরুল বলেন, গতকাল নাসিম সাহেব একটা বলছেন, এটা ঠিক নয়।  তিনি বলেছেন, হলি আর্টিজানের যে রায় হয়েছে, সে বিষয়ে আমরা কিছু বলিনি। এটাও ঠিক নয়। হলি আর্টিজানের রায় যেদিন হয়েছে, সেই দিন আমাকে কয়েকজন সাংবাদিক ফোন করেছেন। আমি আমাদের প্রতিক্রিয়া সেখানে দিয়েছি। সেটা হচ্ছে, হলি আর্টিজানের ঘটনা হওয়ার পরপরই আমরা প্রথম সংবাদ সম্মেলন করেছিলাম। সেই সম্মেলনে আমরা বলেছিলাম, আজকে প্রয়োজন জাতীয় ঐক্যের।  সরকারের উচিত হবে এই মুহূর্তে সমস্ত রাজনৈতিক দলগুলোকে আহ্বান করে একটা বৈঠকের মাধ্যমে এই জঙ্গিবাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা। 

বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করবার সকল চক্রান্ত সম্পূর্ণ হয়েছে বলেও মন্তব্য করেন ফখরুল।

আয়োজক সংগঠনের আহ্বায়ক কৃষিবিদ রাশীদুল হাসান হারুনের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবি আবদুল হাই শিকদার, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্য রাখেন।


ঢাকা/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়