ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সরকার দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে লড়ছে: দুদক সচিব

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০৬, ৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকার দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে লড়ছে: দুদক সচিব

নিজস্ব প্রতিবেদক, রংপুর: দুর্নীতি প্রতিরোধে দেশের সব কার্যক্রম অটোমেশন ও ডিজিটাল করা প্রয়োজন। বলেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মুহাম্মদ দিলোয়ার বখত।

তিনি বলেন, দেশ পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাচ্ছে। আগের মত দেশে দুর্নীতি নেই। সরকার দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে লড়ছে। এখন সবার মধ্যে বিবেক বোধ জাগ্রত করা জরুরী। দুর্নীতির বিরুদ্ধে সবাই সক্রিয় হলে এবং সব কার্যক্রম ডিজিটাল হলে দেশে দুর্নীতি থাকবে না।’

রংপুর আরডিআরএস বেগম রোকেয়া মিলনায়তনে রোববার দুর্নীতি দমন কমিশনন (দুদক) আয়োজিত রংপুর বিভাগের শ্রেষ্ঠ জেলা, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির এ্যাওয়ার্ড প্রধান অনুষ্ঠানে এসব কথা বলেন দুদক সচিব।

দিলোয়ার বখত বলেন, তরুণ প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তোলা এখন বড় চ্যালেঞ্জ। অল্প বয়স থেকেই তরুণদের দুর্নীতি বিরোধী নৈতিকতায় উদ্বুদ্ধ করতে হবে। সৎভাবে চলার শিক্ষা-দীক্ষা দিতে হবে। আমাদের তরুণ প্রজন্ম জাগ্রত ও দুর্নীতি প্রতিরোধ কমিটি আরো সক্রিয় হলে দেশ কোনো অনিয়ম অন্যায় দুর্নীতি হবে না।

রংপুর বিভাগীয় কমিশনার জয়নুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দুদক'র ডিজি (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মুহাম্মদ আবদুল আলীম মাহমুদ, রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- দুদক রংপুর জেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আকবর হোসেন, কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মঞ্জুয়ারা পারভীন প্রমুখ।

আলোচনা শেষে বিজয়ীদের হাতে দুদকের শ্রেষ্ঠ দুর্নীতি প্রতিরোধ কমিটি, বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী, দুদক মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান করা হয় এবং সততা সংঘের পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে উপজেলা পর্যায়ে কাউনিয়া, ফুলবাড়ী, ঘোড়াঘাট ও জেলা পর্যায়ে রংপুর শ্রেষ্ঠ কমিটির সদস্যদের এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

পরে সততা সংঘের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।




রাইজিংবিডি/রংপুর/৮ এপ্রিল ২০১৯/নজরুল মৃধা/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়