ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সরকারের পলিসি বাস্তবায়নে কর্মচারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ১৫ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকারের পলিসি বাস্তবায়নে কর্মচারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ব‌লে‌ছেন, সরকারের পলিসি বাস্তবায়নে দেশের কর্মচারীদের ভূমিকা অপরিসীম। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে সরকারি কর্মচারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাদেরকে সব সময় নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘মাসের সেরা কর্মী’ (Staff of the Month) হিসেবে নির্বাচিত কর্মচারীদের সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত‌ব্যে তিনি এ কথা বলেন।

প্র‌তিমন্ত্রী বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অন্যতম প্রধান কাজ দক্ষ মানবসম্পদ তৈরি করা ও তাদেরকে সঠিক স্থানে পদায়ন। তাই, এই মন্ত্রণালয়ে যারা কাজ করছেন তারা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এ মন্ত্রণালয়ে যারা কর্মরত আছেন তারা অন্যান্য সকলের কাছে অনুকরণীয়।

প্রতিমন্ত্রী তাদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সুনাম ধরে রাখার আহ্বান জানান।

তিনি বলেন, বর্তমান সরকারের সময়ে শিক্ষা, স্বাস্থ্য, প্রশাসন, কৃষি, মানবসম্পদ উন্নয়নসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এ ধারা অব্যাহত রেখে দেশকে সমৃদ্ধির দিকে আরো এগিয়ে নিতে হলে জনপ্রশাসনসহ সকল সরকারি কর্মচারীদের একযোগে কাজ করতে হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মচারীদের দাপ্তরিক কর্মে স্বীকৃতি প্রদানের মাধ্যমে সেবার গুণগত মান ও কর্মস্পৃহা বৃদ্ধি, ইতিবাচক প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি এবং আত্মোন্নয়নের লক্ষ্যে ‘মাসের সেরা কর্মী’ নির্বাচন করা হচ্ছে।

গ্রেড ১০ হতে গ্রেড ২০ এর তিন ক্যাটাগরির ৬ জন কর্মচারীকে এ বছরের জুলাই ও আগস্ট মাসের সেরা কর্মচারী নির্বাচন করা হয়। জুলাই মাসে প্রশাসনিক কর্মকর্তা মো. মনজুর রহমান সরকার, নাজির মো. আব্বাস উদ্দিন ও অফিস সহায়ক মো. আব্দুর রশিদ এবং আগস্ট মাসে প্রশাসনিক কর্মকর্তা মো. ওমর ফারুক, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর সেলিম রেজা ও অফিস সহায়ক মফজল আহমদ সেরা কর্মচারী নির্বাচিত হয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত সচিব দুলাল কৃঞ সাহা স্বাগত বক্তব্য রাখেন।


ঢাকা/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়