ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সলিমুল্লাহ মেডিক্যাল কলেজে সভা-সমাবেশ স্থগিত

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ১২ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সলিমুল্লাহ মেডিক্যাল কলেজে সভা-সমাবেশ স্থগিত

স্যার-সলিমুল্লাহ-মেডিকেল-কলেজ

জবি প্রতিনিধি : স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজে সভা-সমাবেশ স্থগিত করা হয়েছে। একই সঙ্গে বহিরাগতদেরকে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

হলের সিট বরাদ্দ নিয়ে ছাত্রদের মধ্যে উত্তেজনা বিরাজ করায় বৃহস্পতিবার এ সিদ্ধান্ত নিয়েছে সলিমুল্লাহ মেডিক্যাল কলেজে কর্তৃপক্ষ।

স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ মো. বিল্লাল আলম জানান, যারা ২-৩ বছর আগে ইন্টার্নশিপ শেষ করেছে, তারা এখনো ইন্টার্ন ডাক্তারদের হলে সিট দখল করে রেখেছিল। এরকম বহিরাগত ৫০ জনকে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। নতুন ছাত্রদের সেখানে সিট করে দেওয়া হবে। নতুনরা পড়াশোনায় মগ্ন থাকবে। এজন্য কলেজে সভা-সমাবেশ স্থগিত করা হয়েছে।

মেডিক্যাল কলেজের কর্মকর্তারা জানান, গত সোমবার সকালে কলেজে নতুন ভর্তি হওয়া প্রথম বর্ষের ছাত্রদের পরিচিতি ক্লাস ছিল। এই ক্লাস শেষে দুপুরে ভর্তি হওয়া সাধারণ ছাত্রদের নিজেদের দলে ভেড়ানোর চেষ্টা করে এক পক্ষ। আরেক পক্ষ এতে বাধা দেয়। শুরু হয় বাগবিতণ্ডা। একপর্যায়ে উভয় পক্ষের ছাত্রদের মধ্যে ধস্তাধস্তি হয়। সেটা শেষ পর্যন্ত সংঘর্ষে রূপ নেয়।

এ ঘটনায় শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় কমিটি। কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাতুল শিকদার ও সাধারণ সম্পাদক অচিন্ত্য কুমার কীর্তনিয়াকে কেন সংগঠন থেকে বহিষ্কার করা হবে না, সে বিষয়ে কারণ দর্শানোর নোটিশও দিয়েছে কেন্দ্রীয় কমিটি। গত মঙ্গলবার ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ বলেন, বৃহস্পতিবার সকাল থেকে কলেজের হলে সব ছাত্রছাত্রী ও শিক্ষানবিশ চিকিৎসকদের কাগজপত্র দেখা হচ্ছে। যাদের বৈধ কাগজপত্র নেই তাদেরকে বের করে দেওয়া হচ্ছে।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাতুল শিকদার ও সাধারণ সম্পাদক অচিন্ত্য কুমার কীর্তনিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য কোতয়ালি থানায় নেওয়া হয়েছে।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বলেন, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চারজনকে থানায় আনা হয়েছে। তবে কাউকে আটক করা হয়নি। বিবাদ মীমাংসার জন্য দুই পক্ষের সঙ্গে আলোচনা চলছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৭/আশরাফুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়