ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাংবাদিক রফিকের ওপর হামলার বিচার বিভাগীয় তদন্ত দাবি

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৩, ১১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিক রফিকের ওপর হামলার বিচার বিভাগীয় তদন্ত দাবি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : দৈনিক কালেরকণ্ঠের রাজশাহীর নিজস্ব প্রতিবেদক রফিকুল ইসলাম রফিকের ওপর এমপি ওমর ফারুক চৌধুরীর মালিকানাধীন ‘থিম ওমর প্লাজার’ কর্মীদের হামলার ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)।

হামলাকারী এবং এর নেপথ্যে যারা আছেন, তাদের প্রত্যেকের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। একইসঙ্গে থিম ওমর প্লাজার দখল করা ফুটপাত উদ্ধারে রাজশাহী সিটি করপোরেশনকে (রাসিক) সাত দিনের আলটিমেটাম দেয়া হয়েছে।

সাংবাদিক রফিকের ওপর হামলার প্রতিবাদে বুধবার সকালে রাজশাহী মহানগরীর আলুপট্টি মোড়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি থেকে এ সব দাবি জানানো হয়। রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) এর আয়োজন করে।

আরইউজে’র সভাপতি কাজী শাহেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তানজিমুল হকের সঞ্চালনায় মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, সাংবাদিক রফিকের ওপর হামলার ঘটনা সাধারণ নয়। এটি পরিকল্পিত। তারা এই ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। তা না হলে এ ঘটনার নেপথ্যে যারা আছেন, তারা পার পেয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

বক্তারা বলেন, সারাশহরে ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। কিন্তু নগর ভবনের পেছনে থিম ওমর প্লাজা সংকীর্ণ রাস্তার ফুটপাত দখল করে রেখেছে। তারা মেয়রের প্রতি আহ্বান জানান, মানুষের ঘর ভাঙার আগে একটি ফুটপাত উচ্ছেদ করুন।

বক্তারা ক্ষোভ জানিয়ে বলেন, থিম ওমর প্লাজার নিরাপত্তা কর্মীদের হাতে লাঞ্ছনার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। কিন্তু সাংবাদিক রফিকের ওপর হামলা অন্য ঘটনাগুলোর মতো নয়। সাংবাদিক পরিচয় দেয়ার পর তার মাথার হেলমেট কেড়ে নিয়ে লোহার রড, লাঠি দিয়ে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করা হয়েছে। এর আগে এমপি ওমর ফারুক চৌধুরীর পক্ষ থেকে সাংবাদিকদের অব্যাহতভাবে হুমকি ধামকি দেয়া হয়েছে। কিন্তু এই হুমকি আর হামলা করে রাজশাহীর সাংবাদিকদের দমিয়ে রাখা যাবে না। সাংবাদিকরা ঐক্যবদ্ধ আছে। অতীতে বাংলা ভাই পারেনি। অন্য কোনো অশুভ শক্তি বর্তমানেও পারবে না। ভবিষ্যতেও নয়।

এ সময় বক্তব্য দেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মশিহুর রহমান, রাজশাহী ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি মামুন অর রশিদ, রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির চেয়ারম্যান লিয়াকত আলী, বিএফইউজের সদস্য জাবীদ অপু, আরইউজের সাবেক সাধারণ সম্পাদক শিবলী নোমান, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান শ্যামল প্রমুখ।


রাইজিংবিডি/রাজশাহী/১১ সেপ্টেম্বর ২০১৯/ তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়