ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

সাত পাকিস্তানি সেনাকে হত্যা করেছে ভারত

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৯, ১৫ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাত পাকিস্তানি সেনাকে হত্যা করেছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক : জম্মু ও কাশ্মীরে পুঞ্চ জেলায় দুই দেশের মধ্যকার নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানের উসকানির জবাব দিতে গিয়ে সাত পাকিস্তানি সেনাকে হত্যা করার হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী।

সেনাবাহিনীর বরাত দিয়ে সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া জানিয়েছে, সোমবার সকালে নিয়ন্ত্রণরেখায় ভারতীয় সেনাবাহিনীর গুলিতে সাত পাকিস্তানি সেনা নিহত হয়েছেন।

পাকিস্তানি সেনাদের হত্যার করার এই ঘটনার সঙ্গে ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতের সাম্প্রতিক মন্তব্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তিনি বলেছেন, ‘যদি আমাদের বাধ্য করা হয়, তাহলে সামরিক আক্রমণ বাড়াতে আমরা অন্য উপায় অবলম্বন করতে পারি।’

জেনারেল রাওয়াত অভিযোগ করেছেন, নিয়ন্ত্রণরেখা দিয়ে ভারতে সন্ত্রাসীদের অনুপ্রবেশ করাতে সাহায্য করছে পাকিস্তান। এই পরিপ্রেক্ষিত টেনে তিনি বলেন, ‘তাদের শিক্ষা দিতে আমরা আমাদের শক্তি ব্যবহার করতে পারি। পাকিস্তানের যেকোনো ধরনের উসকানির যথাযথ পাল্টা ব্যবস্থা নেব আমরা।’ তিনি আরো বলেন, ‘যেকোনো মূল্যে পাকিস্তানের ভারত-বিরোধী কর্মকাণ্ড সফল হতে দেব না আমরা।’

ভারতের প্রতিরক্ষা মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া জানিয়েছেন, সোমবার সকালে উরি সেক্টরে ভারতীয় বাহিনীর অভিযানে পাকিস্তানের সন্ত্রাসী সংগঠন জাইশ-ই-মোহাম্মদের পাঁচ সদস্য নিহত হয়েছেন। তারা আত্মঘাতী হামলাকারী ছিলেন এবং ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিলেন।

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন



রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৮/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়