ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সায়েদাবাদ পানি শোধনাগার পরিদর্শন করলেন স্থানীয় সরকার মন্ত্রী

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৭, ৭ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সায়েদাবাদ পানি শোধনাগার পরিদর্শন করলেন স্থানীয় সরকার মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম  সায়েদাবাদ পানি শোধনাগার ফেজ-১ ও ফেজ-২ পরিদর্শন করেছেন।

শনিবার রাজধানীর ধলপুরে ঢাকা ওয়াসার সায়েদাবাদ পানি শোধনাগার ফেজ-১ ও ফেজ-২ পরিদর্শন করেন।

মন্ত্রী এসময় প্রস্তাবিত সায়েদাবাদ পানি শোধনাগার ফেজ-৩ এর জন্য নির্ধারিত জায়গাও ঘুরে দেখেন।

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগন সায়েদাবাদ পানি শোধনাগারের সার্বিক কার্যক্রম সর্ম্পকে মন্ত্রীকে   অবহিত করেন।

এসময় স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলাম এবং ঢাকা ওয়াসা ও মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

মন্ত্রী ঢাকা ওয়াসার কার্যক্রম আরো আধুনিক ও গতিশীল করার উপর গুরুত্বারোপ করেন।  তিনি মিডিয়ার সাহায্য নিয়ে ঢাকা ওয়াসার কার্যক্রম জনগনের নিকট যথাযথভাবে তুলে ধরারও পরামর্শ দেন।

উল্লেখ্য,সায়েদাবাদ পানি শোধনাগার ফেজ-১ এর কাজ শুরু হয় ১৯৯৭ সালে এবং সম্পন্ন হয় ২০০২ সালে। ৫৮৪ কোটি টাকার এ প্রকল্পে বিশ্ব ব্যাংক, ফ্রান্স ও জাপান ছাড়াও বাংলাদেশ সরকার অর্থায়ন করে। এখান থেকে দৈনিক ২২.৫ কোটি লিটার পানি সরবরাহ করা হয়। অপরদিকে সায়দাবাদ পানি শোধনাগার ফেজ-২ এর কাজ শুরু হয় ২০১০ সালে এবং সম্পন্ন হয় ২০১২ সালে। ১১৪০ কোটি টাকার এ প্রকল্পে অর্থায়ন করে ডেনমার্ক এবং বাংলাদেশ সরকার। এখান থেকেও দৈনিক ২২.৫ কোটি লিটার পানি সরবরাহ করা হচ্ছে।


রাইজিংবিডি/ঢাকা/৭সেপ্টেম্বর ২০১৯/আসাদ/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়