ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিঙ্গার ও প্রাইম ইন্স্যুরেন্সের এজিএমের এজেন্ডা প্রকাশ

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৩, ১৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিঙ্গার ও প্রাইম ইন্স্যুরেন্সের এজিএমের এজেন্ডা প্রকাশ

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত দুটি কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত বছরের বার্ষিক সাধারণ সভার (এজিএম) অ্যাজেন্ডা ঘোষণা করেছে।

কোম্পানি দুটি হচ্ছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ও প্রাইম ইন্স্যুরেন্স।

নিয়ম মোতাবেক এসব অ্যাজেন্ডা বার্ষিক সাধারণ সভায় সংশ্লিষ্ট কোম্পানির শেয়ারহোল্ডারদের সম্মতি নিয়ে পাস করতে হয়। আর এ সম্পর্কিত প্রতিবেদন এবং এজিএমের ভিডিও চিত্র নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে জমা দিতে হয়। তবে শেয়ারহোল্ডাররা চাইলে সম্মতি না দিয়ে অ্যাজেন্ডা স্থগিত করতে পারেন।

সিঙ্গার বিডি: এজিএমের জন্য কোম্পানিটির ঘোষিত অ্যাজেন্ডাগুলো হলো- আলোচিত হিসাব বছরের পরিচালকদের ও নিরীক্ষকের প্রতিবেদন এবং নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন উপস্থাপন ও অনুমোদন। পর্ষদের সুপারিশ করা ডিভিডেন্ড অনুমোদন, পরিচালক নির্বাচন, ২০১৭ বছরের জন্য নিরীক্ষা প্রতিষ্ঠান নিয়োগ এবং তাদের পারিশ্রমিক অনুমোদন।  কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকের মেয়াদ আরো ৫ বছর বাড়ানোর সিদ্ধান্তের অনুমোদন।

৩৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ মে স্পেকট্রা কনভেনশন সেন্টার, গুলশান-১ সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। আর এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ মার্চ।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৭০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে সিঙ্গার বাংলাদেশের শেয়ার প্রতি আয় (ইপিএস) ৭.১২ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৫.৩৯ টাকা।

প্রাইম ইন্স্যুরেন্স: এজিএমের জন্য কোম্পানিটির ঘোষিত অ্যাজেন্ডাগুলো হলো- আলোচিত হিসাব বছরের পরিচালকদের ও নিরীক্ষকের প্রতিবেদন এবং নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন উপস্থাপন ও অনুমোদন। পর্ষদের সুপারিশ করা ডিভিডেন্ড অনুমোদন, পরিচালক নির্বাচন, নিরীক্ষা প্রতিষ্ঠান নিয়োগ এবং তাদের পারিশ্রমিক অনুমোদন এবং স্বতন্ত্র পরিচালক নিয়োগ অনুমোদন।

কোম্পানির ২১তম বার্ষিক সাধারণ সভা আগামী ৩০ মার্চ নিউ ইস্কাটনের বিআইএএম অডিটরিয়ামে বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ছিল ১৪ মার্চ।

কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮২ টাকা। এ সময়ে শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৩৯ টাকা।




রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৭/আশিক/ইভা/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়