ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিডনিকে উড়িয়ে পার্থের তৃতীয় শিরোপা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ২৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিডনিকে উড়িয়ে পার্থের তৃতীয় শিরোপা

বিগ ব্যাশের শিরোপা পুনরুদ্ধার করল পার্থ স্কর্চার্স

ক্রীড়া ডেস্ক : বিগ ব্যাশের ফাইনালে পার্থ স্কর্চার্সের কাছে পাত্তাই পেল না সিডনি সিক্সার্স। সিডনিকে ৯ উইকেটে উড়িয়ে দিয়ে শিরোপা পুনরুদ্ধার করেছে পার্থ।

অস্ট্রেলিয়ার ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে এটি পার্থের তৃতীয় শিরোপা। এর আগে ২০১৪ ও ২০১৫ সালে শিরোপা জিতেছিল তারা। একবারের বেশি শিরোপা নেই আর কারও।

ওয়াকায় শনিবার টস হেরে ব্যাট করতে নেমে পার্থের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রানের বেশি করতে পারেনি সিডনি। সর্বোচ্চ ৩৮ রান আসে অধিনায়ক ব্র্যাড হাডিনের ব্যাট থেকে। এ ছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল দুজন- ইয়োহান বোথা (৩২) ও মইসেস হেনরিকস (২১)।

পার্থের পক্ষে টিম ব্রেসনান ও রিচার্ডসন নেন ৩টি করে উইকেট। মিচেল জনসন ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে নেন একটি উইকেট।

১৪২ রান তাড়ায় পার্থকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার স্যাম হোয়াইটমান ও মাইকেল ক্লিনগার। ৪৫ বলে ৭৫ রানের উদ্বোধনী জুটি গড়ে ফেরেন হোয়াইটমান (২১ বলে ৪১)।

দ্বিতীয় উইকেটে ইয়ান বেলের সঙ্গে অবিচ্ছিন্ন ৬৯ রানের আরেকটি বড় জুটি গড়ে ২৫ বল বাকি থাকতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ক্লিনাগার। ৪৯ বলে ৫টি করে চার ও ছক্কায় ৭১ রানে অপরাজিত থাকেন তিনি। ৩১ রানে অপরাজিত ছিলেন বেল।

একই দিনে পার্থ স্কর্চার্সকে হারিয়ে মেয়েদের বিগ ব্যাশের শিরোপা জিতেছে অবশ্য সিডনি সিক্সার্স। ফাইনালে পার্থকে ৭ রানে হারায় সিডনির মেয়েরা।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জানুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়