ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিরিজ বোমা হামলার মামলায় ৯ জনের যাবজ্জীবন

মো. মনিরুল ইসলাম টিটো || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ৩১ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরিজ বোমা হামলার মামলায় ৯ জনের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি : জেলায় সিরিজ বোমা হামলার মামলায় ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনে নয়জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন ফরিদপুরের বিশেষ আদালত।

বুধবার দুপুরে ফরিদপুরের বিশেষ দায়রা জজ (স্পেশাল ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মো. মতিয়ার রহমান আট আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

রায়ে উল্লেখ করা হয়, আসামিরা যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ভোগ করবেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-আমীর সোহেল মিয়া, রায়হান মোল্লা, আমীর হোসেন, মাসুম বিল্লাহ, মাওলানা আব্দুর রউফ, আব্দুল গাফফার, তোফাজ্জেল হোসেন, মর্তূজা (পলাতক) ও খলিলুর রহমান। পলাতক মর্তূজার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এছাড়া অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় আদালত মিজানুর রহমান মুকুল ওরফে মোয়াবিয়া, ইউসুফ আলী ওরফে আল্লামা ইউসুফ, ইয়াসিন সিকদার, তরিকুল ইসলাম ওরফে শুকুর এবং আরিফ খানকে বেকসুর খালাস দেন।

এ মামলায় সরকার পক্ষের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট গোলাম রব্বানী বাবু মিরধা রাইজিংবিডিকে জানান, রায়ে একদিকে খুশি হয়েছি। কিন্তু রায়ে পাঁচ আসামিকে খালাস দেওয়ায় আমরা আবার আপিল করব।

এদিকে এই রায়কে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকে কোর্ট চত্বর এলাকায় ব্যাপক নিরাপত্তা নেয়া হয়েছে।

 

রাইজিংবিডি/ফরিদপুর/৩১ জুলাই ২০১৯/মনিরুল ইসলাম টিটো/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়