ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিলেটে দুর্নীতিবিরোধী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে দুর্নীতিবিরোধী দিবস পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেটেও পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস।

‘অন্তর্ভুক্তিমূলক টেকসই উন্নয়ন: দুর্নীতির বিরুদ্ধে এক সাথে’ এই প্রতিপাদ্য নিয়ে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে আয়োজন করা হয় অনুষ্ঠানমালার।

সোমবার জাতীয় সংগীত পরিবেশন ও ফেস্টুন-বেলুন উড়িয়ে দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

এরপর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দুর্নীতিবিরোধী র‌্যালি, মানববন্ধন ও গণ-স্বাক্ষর গ্রহণ কর্মসূচি পালন করা হয়।

এ সময় সনাক-সিলেট এর ইয়েস গ্রুপ অনুষ্ঠানস্থলে দিবস সংক্রান্ত পাঁচ শতাধিক ধারণাপত্র বিতরণ করেন এবং দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শন করা হয়েছে সেখানে।

টিআইবির অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), দুর্নীতি দমন কমিশন (দুদক) এবং সিলেট জেলা প্রশাসন যৌথভাবে এসব কর্মসূচির আয়োজন করে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.  আসলাম উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন  দুদক সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবদুল্লাহ আল জাহিদ, সচেতন নাগরিক কমিটি (সনাক) সিলেটের সভাপতি আজিজ আহমদ সেলিম।

অনুষ্ঠানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, টিআইবি, সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস গ্রুপ, দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), সততা সংঘ, সাংবাদিক ও নাগরিক সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের জনগণ অংশ নেন। 


সিলেট/নোমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়