ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিলেটে বড়দিনে সম্প্রীতির বন্ধন

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৩, ২৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে বড়দিনে সম্প্রীতির বন্ধন

নিজস্ব প্রতিবেদক, সিলেট : নির্বাচনে বড় দুই দলের রাজনীতিতে উত্তাপের মাঝে সিলেটের রাজনীতিতে সম্প্রীতির বার্তা নিয়ে এসেছে খ্রিষ্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব বড়দিন।

মঙ্গলবার সিলেট প্রেসবাইটারিয়ান চার্চে বড়দিনের অনুষ্ঠানে যোগ দেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী ড. এ কে আবদুল মোমেন ও বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আবদুল মুক্তাদির।

নির্বাচনের মাঠে একে অপরের বিরুদ্ধে বিষেদাগার আর পাল্লাপাল্টি অভিযোগ করে বক্তব্য দিলেও এ অনুষ্ঠানে তারা একান্তে বসে করেছেন খোশগল্পও। একসাথে কেটেছেন কেক। ছিলেন দুই দলের জেলা ও মহানগরের শীর্ষ নেতারাও। ফলে বড়দিনে সম্প্রীতির দেখা মিলেছে সিলেটে।

বড়দিন উপলক্ষে নয়াসড়কস্থ প্রেসবাইটারিয়ান চার্চ আলোকসজ্জাসহ সাজানো হয়েছে বর্ণিল সাজে। গোশালা স্থাপন, রঙিন কাগজ, ফুল ও আলোর বিন্দু দিয়ে ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে দৃষ্টিনন্দন করে।

ভোরে ক্যারলস গানের (ধর্মীয় সংগীত) মাধ্যমে বড়দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে সকাল ১০টায় চার্চে শোনানো হয় ধর্মবাণী। সাড়ে ১০টায় চার্চের চেয়ারম্যান ফাদার ডিকন নিঝুম সাংমার পরিচালনায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।



এরপর কাটা হয় বড়দিনের কেক। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আবদুল মোমেন, বিএনপির প্রার্থী খন্দকার আবদুল মুক্তাদির, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীসহ নেতৃবৃন্দ।

সিলেট চার্চ কমিটির সাধারণ সম্পাদক উইলসন গ্রে জানান, বড়দিন হলো বড় হওয়ার দিন। বড়দিন উৎসবের জন্য আধ্যাত্মিক প্রস্তুতি, অন্তরের প্রস্তুতি ও বাহ্যিক অনেক প্রস্তুত্তি নেওয়া হয়েছে। সব ধর্মের মানুষের অংশগ্রহণে উৎসবটি হয়ে উঠবে সার্বজনীন এমনটিই আশা করেন তিনি।

তিনি জানান, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে। রাতে যিশু খ্রিষ্টকে স্মরণ করে প্রার্থনা করা হবে। এতে বাংলাদেশসহ গোটা বিশ্বের মানুষের সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হবে।

এদিকে, বড়দিনে যেকোনো অপ্রীতিকর ঘটনা ঠেকাতে তৎপর রয়েছে পুলিশ। নয়াসড়কস্থ প্রেসবাইটারিয়ান চার্চে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। এ ছাড়া, সিলেট জেলার বিভিন্ন চার্চেও নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা।




রাইজিংবিডি/সিলেট/২৫ ডিসেম্বর ২০১৮/আব্দুল্লাহ আল নোমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়