ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিলেটে মুক্তাদিরের ২২ দফা ইশতেহার

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ২৩ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে মুক্তাদিরের ২২ দফা ইশতেহার

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট নগরীকে আধুনিক বিশ্বের মতো ফ্রি ওয়াইফাইসমৃদ্ধ সবুজ মহানগরী বা ‘গ্রীণ মেগাসিটি’ হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে ২২ দফার ইশতেহার ঘোষণা করেছেন সিলেট-১ আসনে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আবদুল মুক্তাদির।

রোববার বিকেলে নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডে নুরে আলা কমিউনিটি সেন্টারে স্থাপিত নিজের প্রধান নির্বাচনী কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে ইশতেহার ঘোষণা করেন তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মযার্দার আসন খ্যাত এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ড. এ কে আবদুল মোমেন।

‘সিলেট-১ নির্বাচনী এলাকা নিয়ে আমার উন্নয়ন ভাবনা’- শিরোনামের ইশতেহারে ২২টি পরিকল্পনার কথা তুলে ধরেন খন্দকার মুক্তাদির। তার ইশতেহারে স্থান পাওয়া পরিকল্পনাগুলো হলো- আধুনিক সিলেট গড়ে তোলা, আধুনিক ও নিরাপদ পর্যটন নগরীর হিসেবে গড়ে তোলা, যানজট নিরসনে রিং রোড স্থাপন ও গণপরিবহনের ব্যবস্থা, সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ বিশ্ববিদ্যালয়ে রূপান্তর, তরুণদের জন্য ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার স্থাপন, সিলেট যাদুঘর প্রতিষ্ঠা, ভূমি ব্যবস্থাপনা, আধুনিক পূর্ণাঙ্গ চিড়িয়াখানা স্থাপন, স্বল্পমূল্যে আবাসন ব্যবস্থাসহ একাধিক পরিকল্পনার কথা তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে খন্দকার মুক্তাদির বলেন, নির্বাচনের আর মাত্র সপ্তাহ বাকি। তবে এখন তার নেতাকর্মীদের গ্রেপ্তারসহ নানাভাবে পুলিশ হয়রানি করছে। যে কারণে তিনি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিয়ে শঙ্কায় আছেন।

তবে শেষ মুহূর্ত পর্যন্ত তারা মাঠে থাকবেন বলে উল্লেখ করেন তিনি।

ইশতেহার ঘোষণাকালে ২০ দলীয় জোট এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/সিলেট/২৩ ডিসেম্বর ২০১৮/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়