ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সুবিদ আলীর বিরুদ্ধে প্রতিবেদন ২৭ ফেব্রুয়ারি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১২, ১৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুবিদ আলীর বিরুদ্ধে প্রতিবেদন ২৭ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক : মানহানির অভিযোগে করা মামলায় সরকার দলীয় সংসদ সদস্য সুবিদ আলীর বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৭ ফেব্রুয়ারি  দিন ধার্য করেছেন আদালত।

প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে ‘প্রথম রাষ্ট্রপতি’ বলার অভিযোগে মামলায় মঙ্গলবার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ঠিক করেছেন।

জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি বলায় গত বছরের ২২ আগস্ট ঢাকা সিএমএম আদালতে মামলাটি করেন কুমিল্লার দাউদকান্দি উপজেলার যুবলীগের নেতা জিলানী সরকার।

ওই দিন বিচারক মামলাটি আমলে নিয়ে শেরে বাংলানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ১৭ আগস্ট সংসদীয় কমিটির বৈঠকে কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে দেশের ‘প্রথম রাষ্ট্রপতি’ বলে মন্তব্য করেছিলেন বলে একাধিক সংসদ সদস্য সংবাদ মাধ্যমকে জানান। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ  প্রকাশিত হয়।

পরে সুবিদ আলী ভূঁইয়া সাংবাদিকদের বলেন, ‘আমি দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে চাই, আমি জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি কখনোই বলি নাই। আমার বক্তব্যের কোনো পর্যায়েই এ ধরনের উদ্ধৃতি ছিল না। বৈঠকের আলোচনার বক্তব্য সংসদে রেকর্ডকৃত আছে। আমি যদি জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি বলে থাকি, তা যদি কেউ প্রমাণ করতে পারেন তাহলে আমি রাজনীতি থেকে অবসর গ্রহণ করব, ইনশাআল্লাহ।’

সুবিদ আলী বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালীন সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) ছিলেন। চাকরি শেষে বিএনপির মনোনয়ন চেয়েও না পেয়ে ২০০১ সালে কুমিল্লার দাউদকান্দি (কুমিল্লা-১) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান। এরপর তিনি আওয়ামী লীগে যোগ দিয়ে ২০০৮ সালে নৌকা প্রতীকের প্রার্থী হয়ে বিএনপির প্রভাবশালী নেতা খন্দকার মোশাররফ হোসেনকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৭/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়