ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সুযোগ পেলে সেরাটা দিতে চান নাঈম

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ৩০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুযোগ পেলে সেরাটা দিতে চান নাঈম

আব্দুল্লাহ এম রুবেল : খুলনায় শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে প্রথম আনঅফিসিয়াল টেস্টে ইনিংসে ৭ উইকেট নিয়ে ছিলেন ফুরফুরে মেজাজে। একই দিনই পেলেন সুখবরটা। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের বাংলাদেশ দলে জায়গা পেয়েছেন নাঈম হাসান।

শুক্রবার ম্যাচ শেষে যখন সংবাদমাধ্যমের মুখোমুখি হন নাঈম, তখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি দল। তবে নাঈমের হাসিমুখ বলছিল সুখবরটা জানা হয়ে গেছে তার। সংবাদমাধ্যমের কাছে কিছুটা লুকালেও জানালেন, সুযোগ পেলে নিজের সেরাটা দিয়ে খেলবেন।

নাঈমসহ দলে আছেন চার স্পিনার। এর মধ্যে মেহেদী হাসান মিরাজের খেলা নিয়ে কিছুটা শঙ্কা রয়ে গেছে। তবে মিরাজের বিকল্প হিসেবে নয়, নাঈম খেলতে চান নিজের যোগ্যতায়।

এখনো দেশের হয়ে ওয়ানডে ম্যাচ না খেলা নাঈমের টেস্টে অভিষেক হয়েছিল গত বছরের নভেম্বরে, চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওই টেস্টের প্রথম ইনিংসে নিয়েছিলেন ৫ উইকেট। ঢাকায় ওই সিরিজের দ্বিতীয় টেস্টের দলেও ছিলেন এই অফ স্পিনার। এরপর নিউজিল্যান্ড সফরের দলে থাকলেও একাদশে সুযোগ পাননি।

এবার বিশেষ কোনো লক্ষ্য নির্ধারণ করছেন না নাঈম। আফগানদের বিপক্ষে ৫ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া টেস্টে একাদশে সুযোগ পেলে নিজের শতভাগ দিয়ে খেলতে চান, ‘আমাকে যদি সুযোগ দেওয়া হয়, আমি নিজের শতভাগ দিয়ে খেলার চেষ্টা করব।’

বোলিং, ব্যাটিং দুই বিভাগেই মিরাজের সঙ্গে তার পজিশনটা মিলে যায়। অনেকেই মিরাজের বিকল্পও ভাবতে শুরু করেছেন নাঈমকে। তবে এসব নিয়ে ভাবছেন না নাঈম। মিরাজকে তিনি প্রতিদ্বন্দ্বীও ভাবেন না, ‘আমি নিজের যোগ্যতায় খেলতে চাই। উনি উনার খেলাটা খেলবেন, আমি আমারটা খেলব।’


রাইজিংবিডি/খুলনা/৩০ আগস্ট ২০১৯/আব্দুল্লাহ এম রুবেল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়