ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সেই দুতের্তের সঙ্গে কথা বললেন ওবামা!

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৪, ৮ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেই দুতের্তের সঙ্গে কথা বললেন ওবামা!

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিপাইনের প্রেসিডেন্ট সেই রদ্রিগো দুতের্তের সঙ্গে শেষ পর্যন্ত কথা হলো প্রেসিডেন্ট বারাক ওবামার।

এই দুতের্তেই দুই দিন আগে ওবামাকে ‘গণিকার ছেলে’ বলে অভিহিত করেন। এরপরই তাদের মধ্যে নির্ধারিত আনুষ্ঠানিক বৈঠক বাতিল করেন ওবামা।

দক্ষিণ-পূর্ব এশীয় জাতিগুলোর সংস্থার (আসিয়ান) শীর্ষ সম্মেলন উপলক্ষে প্রেসিডেন্ট ওবামা এখন লাওসে অবস্থান করছেন। সেখানে তাদের মধ্যে বৈঠক হওয়ার কথা ছিল, যা আগেই বাতিল হয়।

বুধবার আসিয়ান শীর্ষ সম্মেলনের ভোজসভার আগে দুই নেতার মধ্যে ‘অল্প সময়ের জন্য’ কথা হয়। যাকে বৈঠক বলা যায় না। তবে দুই দেশের কর্মকর্তারাই নিশ্চিত করেছেন, তাদের মধ্যে কিছু কথা হয়েছে।

ওবামা-দুতের্তের মধ্যকার কথা নিয়ে ফিলিপাইনের একজন মুখপাত্র জানিয়েছেন, তাদের সঙ্গে কথা হওয়ায় তিনি ‘খুব খুশি’। কিন্তু যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হয়েছে, খুবই কম কথা হয়েছে তাদের মধ্যে।

শীর্ষ সম্মেলন উপলক্ষে আয়োজিত ভোজসভায় ওবামা ও দুতের্তে আলাদাভাবে প্রবেশ করেন। ভোজসভার জন্য নির্ধারিত এক ঘণ্টা ২০ মিনিটে তাদের মধ্যে কোনো কথা হয়নি। এর আগেই না কি তারা কথা বলেছেন।

ওবামাকে গণিকার ছেলে বলে গালি দেওয়ার পর দুতের্তের সঙ্গে তিনি কথা বললেন কি না, তা নিয়ে সংশয় ছিল। তা ছাড়া ওবামা বৈঠক বাতিল করার পর দুতের্তে তার মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন। হয়তো এ কারণেই তাদের মধ্যে কথা হলো শেষ পর্যন্ত।

 

 


রাইজিংবিডি/ঢাকা/৮ সেপ্টেম্বর ২০১৬/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়