ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সেই শের আলী পাচ্ছেন পিপিএম পদক

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ১৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেই শের আলী পাচ্ছেন পিপিএম পদক

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : জাতীয় পুলিশ সপ্তাহে চট্টগ্রাম মহানগর পুলিশ থেকে চারজন প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) ও একজন বাংলাদেশ পুলিশ পদকের (বিপিএম) জন্য মনোনীত হয়েছেন।

এর মধ্যে সড়ক দুর্ঘটনায় বাসের নিচে চাপা পড়া এক মেয়ে শিশুকে উদ্ধার করে আলোচিত নগর গোয়েন্দা পুলিশের সদস্য কনস্টেবল শের আলী পিপিএম (সেবা) পদকের জন্য মনোনীত হয়েছেন।

এ ছাড়া পিপিএম পদক পেতে যাচ্ছেন চট্টগ্রাম নগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসেন, কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ জসীম উদ্দিন ও নগর গোয়েন্দা পুলিশের কনস্টেবল হৃদয় মাহমুদ শিকদার।

অন্যদিকে কর্মদক্ষতার জন্য বাংলাদেশ পুলিশ পদকের (বিপিএম) জন্য মনোনীত  হয়েছেন নগর পুলিশের কমিশনার ইকবাল বাহার।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (সদর) ফারুক আহাম্মদ পুলিশ পদকের জন্য সিএমপির পাঁচ সদস্যের মনোনয়নের সত্যতা নিশ্চিত করে বলেছেন, আগামী ২৩ জানুয়ারি জাতীয় পুলিশ সপ্তাহ শুরু হচ্ছে। ২৭ জানুয়ারি পর্যন্ত পুলিশ সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদকের জন্য মনোনীত পুলিশ সদস্যদের পিপিএম ও বিপিএম পুলিশ পদক প্রদান করবেন।

এদিকে পুলিশ সদস্য ছাড়াও চট্টগ্রামে জঙ্গি দমনে ঝুঁকিপূর্ণ ও সফল ভূমিকা রাখায় চট্টগ্রাম র‌্যাব-৭ এর অধিনায়কসহ তিনজন পদক পাচ্ছেন। এরা হলে র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতা উদ্দিন আহাম্মেদ, র‌্যাবের সিনিয়র এএসপি শাহেদা সুলতানা ও একই বাহিনীর সেনা সদস্য হাশিম আলী।

প্রসঙ্গত, নগর গোয়েন্দা পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটে কর্মরত কনস্টেবল শের আলী কক্সবাজারের রামু উপজেলায় একটি দুর্ঘটনা কবলিত বাসের মধ্যে আটকে পড়া একটি শিশুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় কান্নায় ভেঙে পড়েন। তার এই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হলে সারাদেশে আলোড়ন সৃষ্টি হয়। পরবর্তীতে নগর পুলিশের পক্ষ থেকে শের আলীর জন্য পুলিশ পদকের জন্য সুপারিশ করা হয়।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৬ জানুয়ারি ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়