ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ক্লাব ফেয়ার অনুষ্ঠিত

ছাইফুল ইসলাম মাছুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ২৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ক্লাব ফেয়ার অনুষ্ঠিত

ছাইফুল ইসলাম মাছুম : জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ‘স্টামফোর্ড ক্লাব ফেয়ার ২০১৮’। শনিবার, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে অনুষ্ঠিত এই ক্লাব ফেয়ারে বিশ্ববিদ্যালয়টির ১৬টি ক্লাব অংশ নেয়। প্রদর্শন করে তাদের অর্জন ও কার্যক্রম।

ক্লাব ফেয়ার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে আমরা পড়াশুনার পাশাপাশি নানা রকম সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত থাকি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় আমরা এসব কর্মকাণ্ডকে ‘এক্সট্রা কারিকুলাম’ বলে থাকি। আমি এই এক্সট্রা কারিকুলামকেই প্রধান পাঠ্যসূচি বলবো।’ মন্ত্রী আরো বলেন, আমি অত্যন্ত আনন্দিত স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির এই আয়োজন দেখে। এ ধরনের আয়োজন শিক্ষার্থীদের পথচলার পাথেয় হবে।’

স্টামফোর্ড ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ-এর সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টির সদস্য এবং স্টিয়ারিং কমিটি স্টামফোর্ড ফোরামের আহবায়ক ড. ফারাহনাজ ফিরোজ। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টামফোর্ড ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির সদস্য এস. এম. মিরন, জাকির হোসেন এবং রুমানা হক রীতা, উপাচার্য অধ্যাপক মুহাম্মদ আলী নকী, বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস প্রফেসর ড. ফিরোজ আহমেদ, রেজিস্ট্রার মুহাম্মদ আব্দুল মতিন।



স্টামফোর্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মুহাম্মদ আলী নকী বলেন, ‘অনেক শিক্ষা প্রতিষ্ঠান আছে যারা মনে করে ক্লাস নিয়ে আর ডিগ্রি দিয়ে দিলে তার দায়িত্ব শেষ। আজ স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি এই আয়োজনের মাধ্যমে প্রমাণ করল শুধু পাঠ্যপুস্তককের মাধ্যমে না বরং এর বাইরে নানা রকম কাজ দিয়ে শিক্ষার্থীদের সুদক্ষ করা যায়।’ স্টিয়ারিং কমিটি স্টামফোর্ড ফোরামের আহবায়ক ড. ফারাহনাজ ফিরোজ বলেন ‘আমরা মনে করি ক্লাব ফেয়ারের মধ্য দিয়ে অন্য সাধারণ শিক্ষার্থীরাও ক্লাবে যুক্ত হয়ে বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রমে অংশ নিবে। এতে ব্যক্তি জীবনে তাদের যেমন দক্ষতা বাড়বে, ক্যারিয়ার লাইফেও তারা অন্যদের চেয়ে ভালো করবে।’

এ আয়োজনে বিভিন্ন পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরিক টিভির সিইও আব্দুর-নূর-তুষার, টেন মিনিট স্কুল এর প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, মোটিভেশনাল স্পিকার ডন সামদানি, অভিনেতা ইরেশ জাকের, ভ্যাট চেকার এর প্রতিষ্ঠাতা যুবায়ের হোসাইন, উই-এর প্রতিষ্ঠাতা নাসিমা আক্তার নিশা, ইয়ুথ অপরচুনিটিস এর প্রতিষ্ঠাতা ওসামা বিন নূর, লিডসাস গ্লোবাল অ্যাকশন এর প্রতিষ্ঠাতা সাদিক আল সরকার, এফইএম এর প্রতিষ্ঠাতা যাইবা তাহিয়া। অনুষ্ঠানের তৃতীয় পর্বে ক্লাবের এলামনাইদের সম্মাননা জানানো হয়। সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে শেষ হয় দিনব্যাপী আয়োজন।

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় ক্লাব ফেয়ার ২০১৮-তে অংশ নেওয়া ক্লাবগুলো হলো: স্টামফোর্ড মাদকবিরোধী ফোরাম, স্টামফোর্ড ইয়েস গ্রুপ, স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরাম, স্টামফোর্ড ডিবেট ফোরাম, স্টামফোর্ড ভলান্টিয়ার্স ক্লাব, স্টামফোর্ড স্ট্রেবার্ড ফোরাম, স্টামফোর্ড বিজনেস ফোরাম, স্টামফোর্ড ফার্মা ফোরাম, স্টামফোর্ড ম্যাথ সার্কেল, স্টামফোর্ড কম্পিউটার সোসাইটি, স্টামফোর্ড লাইফ সাইন্স ক্লাব, স্টামফোর্ড ফটোগ্রাফিক সোসাইটি, স্টামফোর্ড ড্রামা সোসাইটি, স্টামফোর্ড রোড সেফটি অ্যান্ড কমিউনিকেশন ফোরাম, স্টামফোর্ড সিভিল ইঞ্জিনিয়ারিং ফোরাম, রোবটিক্স ক্লাব।




রাইজিংবিডি/ঢাকা/২৯ সেপ্টেম্বর ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়