ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্টয়নিসের বীরত্বের পরও হারল অস্ট্রেলিয়া

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ৩০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্টয়নিসের বীরত্বের পরও হারল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে সীমিত ও টেস্টে ফরম্যাটে ৮ ম্যাচের সবকটিতেই জয় পেয়েছিল নিউজিল্যান্ড। এমন সাফল্যের পর বেশ ফুরফুরে মেজাজে কিউইরা।

ঘরের মাঠে চ্যাপেল-হ্যাডলি ট্রফিতেও ছন্দে রয়েছে নিউজিল্যান্ড। অকল্যান্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৬ রানে জয় পেয়েছে কেন উইলিয়ামসনের দল।

অকল্যান্ডের ইডেন পার্কে সোমবার টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৮৬ রান করে নিউজিল্যান্ড। জবাবে ৪৭ ওভারে ২৮০ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে আগে থেকেই ছিলেন না স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। ম্যাচের আগে চোটের জন্য ছিটকে যান ম্যাথু ওয়েডও। তার জায়গায় দলকে নেতৃত্ব দেন অ্যারন ফিঞ্চ। তবে দলকে সামনে থেকে পথ দেখাতে পারেননি তিনি।

নিজেদের মাঠে শুরুতে ব্যাট করতে নেমে নেইল ব্রুম সর্বোচ্চ ৭৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৬১ আসে মার্টিন গাপটিলের ব্যাট থেকে।এছাড়া জেমস নিসহাম করেন ৪৮ রান।

অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে মার্ক স্টয়নিস নেন ৩ উইকেট। দুটি উইকেট নেন প্যাট কামিন্স। এছাড়া মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, ফকনার এবং ট্রাভিস হেড একটি করে উইকেট নেন।

জয়ের জন্য ২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ছন্দহীন ছিল অস্ট্রেলিয়া। ওপেনার ফিঞ্চ ৪ এবং ট্রাভিস হেড ৫ রান করে সাজঘরে ফেরেন। ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি শন মার্শ কিংবা ম্যাক্সওয়েলরাও।

তবে মার্কাস স্টয়নিসের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের খুব কাছে চলে গিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু শেষপর্যন্ত তাকে সহায়তা করতে না পারায় একপ্রান্তে ১৪৬ রানে অপরাজিত ছিলেন তিনি। অন্যপ্রান্তে শেষ সময় জস হ্যাজেলউড রানআউটের খড়গে কাটা পড়ায় মাত্র ৬ রানের আক্ষেপে পুড়তে হয়েছে অস্ট্রেলিয়া। ১১৭ বল মোকাবেলায় ৯ চার ও ১১টি ছক্কায় ১৪৬ রানে অপরাজিত ছিলেন স্টয়নিস।

কিউইদের হয়ে মিচেল স্যান্টনার ৩টি উইকেট পান। বোল্ট ও ফার্গুসন পান দুটি করে উইকেট। একটি করে উইকেট নেন কলিন মুনরো ও টিম সাউদি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ জানুয়ারি ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়