ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্ত্রীর পরকীয়ার জেরে খুন হন দলিল লেখক রিয়াজ

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৩, ২১ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্ত্রীর পরকীয়ার জেরে খুন হন দলিল লেখক রিয়াজ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : সম্পদের লোভ এবং স্ত্রীর পরকীয়ার জের ধরে বরিশালের দলিল লেখক রেজাউল করিম রিয়াজকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় জড়িত তিনজনের মধ্যে নিহতের স্ত্রী আমিনা আক্তার লিজাকে (৩০) পুলিশ গ্রেপ্তার করেছে।  অপর দুই অভিযুক্ত দলিল লেখক রিয়াজের সহকারী মাছুম ও হাইল্ল্যাকে (হালিম) গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে রোববার দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের এক সংবাদ ব্রিফিংয়ে জানানো হয়েছে।

দুপুরে নগরীর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে এক সংক্ষিপ্ত সংবাদ ব্রিফিংয়ে উপকমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বলেন, ‘রিয়াজ হত্যায় গ্রেপ্তার স্ত্রী আমিনা আক্তার লিজা হত্যার দায় স্বীকার করে গত শনিবার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। ’

তিনি জানান, জবানবন্দিতে লিজা বলেন, আগের স্বামীকে তালাক দিয়ে চার বছর আগে তিনি রিয়াজকে বিয়ে করেন।  চার বছরেও কোনো সন্তান না হওয়ায় তাদের দাম্পত্য জীবন সুখের ছিল না।  রিয়াজের কাছে দলিল লিখন কাজে প্রায়ই গ্রামের বাড়িতে যাওয়া মাছুমের সাথে এক পর্যায়ে লিজার পরকীয়া সম্পর্কের সৃস্টি হয়।  নগরীর পলাশপুরে রিয়াজের ১৭ শতাংশ জমি আত্মসাৎ এবং পরকীয়া সম্পর্ক বাঁধাহীন করতে দলিল লেখক রিয়াজকে হত্যার পরিকল্পনা করেন লিজা ও তার সহযোগীরা।

ঘটনার রাতে গত ১৯ এপ্রিল লিজা দুধের সাথে দুটি ঘুমের ট্যাবলেট মিশিয়ে তার স্বামীকে খাওয়ান। এতে রিয়াজ জ্ঞানহীন হয়ে পড়লে রাত আড়াইটার দিকে লিজা, মাসুম ও তাদের সহযোগী হাইল্ল্যা ধারালো দা ও ছুরি দিয়ে কুপিয়ে তাকে হত্যা করে।  এরপর হত্যার দায় এড়াতে লিজা ঘরের মাটির ভিটায় একটি সিঁধ কাটেন।  কিন্তু ওই সুরঙ্গ দিয়ে কোনো প্রাপ্তবয়স্ক মানুষ আসা-যাওয়া করতে পারে না এবং সুরঙ্গ পথে মাকরসার জালও অক্ষত ছিল।  এ কারণে শুরু থেকেই পুলিশের সন্দেহ ছিল লিজার দিকে।  অবশেষে পুলিশের ব্যাপক জিজ্ঞাসাবাদে লিজা হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেন।

এর আগে হত্যাকাণ্ডের পরদিন গত ১৯ এপ্রিল নিহতের ভাই মনিরুল ইসলাম রিপন বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় গ্রেপ্তারকৃত লিজা গত শনিবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।  তার জবানবন্দিতে অপর দুই সহযোগী মাছুম ও হাইল্ল্যার নাম প্রকাশ পায়।  পুলিশ তাদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন বিএমপির উপকমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঁঞা।

এটি রিয়াজের দ্বিতীয় এবং লিজার তৃতীয় বিয়ে ছিল।  আগের দুই স্বামীর কাছ থেকে জমি এবং অর্থ হাতিয়ে নিয়ে লিজা তাদের পরিত্যাগ করেন বলে জানায় পুলিশ।



রাইজিংবিডি/বরিশাল/২১ এপ্রিল ২০১৯/জে. খান স্বপন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়