ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্থবির ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক, যাত্রীদের বিক্ষোভ (ভিডিও)

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৪, ১১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্থবির ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক, যাত্রীদের বিক্ষোভ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের অংশে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা গাড়ির মধ্যে আটকা থেকে মানুষের নাভিশ্বাস উঠেছে। চরম  দুর্ভোগে পড়েছেন ঈদে ঘরমুখো মানুষ। বিক্ষুব্ধ যাত্রীরা মহাসড়কের বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছেন।

রোববার ভোর থেকেই মহাসড়কের বঙ্গবন্ধু সেতু থেকে মির্জাপুরের গোড়াই পর্যন্ত বিভিন্ন পযেন্টে প্রায় ৫০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। সামান্য চলার পরই থেমে যাচ্ছে গাড়ি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মোশারফ হোসেন বলেন, ভোর থেকে সকাল পর্যন্ত কমপক্ষে চার থেকে পাঁচবার বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ করছে সেতু কর্তৃপক্ষ। সেতুর উপরে লক্করঝক্কর বেশ কয়েকটি গাড়ি বিকল এবং  বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ের সিরাজগঞ্জের অংশে যানজটে গাড়ি আটকে থাকায় টোল নেওয়া বন্ধ করে কর্তৃপক্ষ।  আর এতেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দুই থেকে তিন ঘন্টার রাস্তা যেতে যাত্রীদের সময় লাগছে ৮-১০ ঘন্টা। সকালে বিক্ষুদ্ধ যাত্রীরা মহাসড়কের এলেঙ্গা, রসুলপুর, রাবনা বাইপাসসহ বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে। যানজটের পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে থাকায় পুলিশ প্রশাসনকেও জনগনকে শান্ত করতে হিমশিম খেতে হচ্ছে।

পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার মধ্যরাতে মহাসড়কের দুটি স্থানে গাড়ি বিকল হয়ে গিয়েছিল। পরে ওই গাড়িগুলোকে রেকার দিয়ে সরিয়ে নেয় পুলিশ। এছাড়া বৃষ্টিপাতের কারণে ও এলেঙ্গায় দুই লেনের সড়কের অবস্থা খারাপ হওয়ায় এখানে গাড়ির গতি কমে আসে। এর ফলে গাড়িগুলোকে ধীর গতিতে যেতে হচ্ছে। যানবাহনের বাড়তি চাপ এবং চালকদের প্রতিযোগিতা ও খেয়াল খুশিমত গাড়ি চালানোর কারণেও প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। শুক্রবার দিনভর থেমে থেমে গাড়ি চলাচল করেছে। তবে শনিবার ভোর থেকে আরো খারাপ অবস্থার সৃষ্টি হয়েছে। সেই যানজট আজ রোববার পযন্ত অব্যহত রয়েছে।

ওসি মোশারফ হোসেন বলেন,  শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ছোট-বড় ৩৩ হাজার ১২০টি যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে ঢাকা থেকে ছেড়ে উত্তরবঙ্গের দিকে গিয়েছে ২১ হাজার ৮২১টি এবং উত্তরবঙ্গ থেকে ছেড়ে ঢাকার দিকে গিয়েছে ১১ হাজার ২৯৯টি। 

ভিডিও :

 

 

রাইজিংবিডি/টাঙ্গাইল/১১ আগস্ট ২০১৯/শাহরিয়ার সিফাত/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়