ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্বেচ্ছায় গ্যাসের ৪ সহস্রাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ২৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বেচ্ছায় গ্যাসের ৪ সহস্রাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জ পৌর এলাকার খঞ্জনা, ভাদগাতী, বড়নগর, চান্দাইয়া ও চৌড়া গ্রামের গ্যাসের চার সহস্রাধিক অবৈধ  সংযোগ স্বেচ্ছায় বিচ্ছিন্ন করেছে স্থানীয়রা।

সোমবার সকাল থেকে সংযোগ বিচ্ছিন্ন করার কাজ শুরু হয়। সরেজমিন গিয়ে এর সত্যতা মিলেছে।

তিতাস গ্যাস কর্তৃপক্ষের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার চলমান অভিযান দু-একদিনের মধ্যে আবার চালানো হবে- এমন খবরের ভিত্তিতে এলাকাবাসী স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর পরিমল চন্দ্র ঘোষের কাছে যায়। কাউন্সিলর জানান, তিনি চান না  স্থানীয়দের জরিমানা হোক বা তাদের বিরুদ্ধে মামলা হোক। এ কারণে তিনি স্থানীয়দের গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার পরামর্শ দেন। স্থানীয়রা অনুরোধ করেন, সংযোগ বিচ্ছিন্ন করার সময় যেন কাউন্সিলর মহোদয় তাদের সঙ্গে থাকেন। পরে পৌর কাউন্সিলর পরিমল চন্দ্র ঘোষের নেতৃত্বে সকাল থেকে খঞ্জনা, ভাতগাতী, বড়নগর, চান্দাইয়া ও চৌড়া গ্রামের প্রায় চার সহস্রাধিক অবৈধ সংযোগ স্বেচ্ছায় বিচ্ছিন্ন করা হয়।   

ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কালীগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পরিমল চন্দ্র ঘোষ জানান, কয়েক দিন পর পর অবৈধ সংযোগ দিতে এবং বিছিন্ন করতে একটি চক্র সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। সাধারণ মানুষের কথা চিন্তা করে স্থায়ীভাবে প্রায় চার সহস্রাধিক গ্যাস সংযোগ স্বেচ্ছায় বিচ্ছিন্ন করা হয়েছে।    

এ ব্যাপারে তিতাস গ্যাস টঙ্গী জোনাল মার্কেটিং অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী অজিত চন্দ্র দেব জানান, তিতাস গ্যাস কোম্পানিও চায় না স্থানীয় নিরীহ মানুষের বিরুদ্ধে মামলা বা জরিমানা হোক। এ কারণে কালীগঞ্জে মাইকিং করা হয়েছে অবৈধ সংযোগ স্বেচ্ছায় বিচ্ছিন্ন করার জন্য।

স্বেচ্ছায় অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার ব্যাপারে স্থানীয়রা যদি তিতাস গ্যাস কর্তৃপক্ষের কাছে কারিগরি সহযোগিতা চায়, তাহলে কর্তৃপক্ষ সব ধরনের সহযোগিতা দেবে বলে জানান তিনি।



রাইজিংবিডি/কালীগঞ্জ/২৭ মার্চ ২০১৭/রফিক সরকার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ