ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্যুটকেস না স্কুটার? (ভিডিও)

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৭, ৩১ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্যুটকেস না স্কুটার? (ভিডিও)

মো. রায়হান কবির  : অনেকে আছেন ব্যাগ বহন করার ভয়ে ভ্রমণেই যান না! কারণ ব্যাগ ট্যাগ অনেকের কাছে বিরক্তিকর।

তাই এই বিরক্তিকেই মজায় রূপান্তর করতে আন্তর্জাতিক বাজারে এসেছে চমকপ্রদ এক ব্যাগ, যার নাম মোডোব্যাগ। এটা শুধু ব্যাগ নয়, ব্যাগের আকৃতির একটি স্কুটারও বটে। এতে করে আপনি ঘন্টায় ৮ কিলোমিটার বেগে ছুটে চলতে পারবেন ৮ মাইল পর্যন্ত। আর মাত্র ১৫ মিনিটের চার্জে এটা ৮০% চার্জ হয়ে যায়।

শুধু তাই নয়, এর সঙ্গে আছে ইউএসবি পোর্ট। অর্থাৎ চাইলে আপনি আপনার স্মার্টফোনও চার্জ করে নিতে পারবেন। আছে এলইডি ডিসপ্লে। তবে সেটাতে আপনার মোডোব্যাগ কতটা চার্জ হলো শুধুমাত্র তা দেখা যাবে। এই ডিসপ্লেতে কিন্তু ভিডিও চলবে না।

ব্যাগ হলেও এতে আছে বাইকের মতো হ্যান্ডেলবার। আছে ব্রেক। এমনকি দুটি চাকাতেই সে ব্রেক কষা যাবে। উন্নতমানের বিয়ারিং সম্বলিত চাকা দুটিও বেশ মজবুত। ১৮০ পাউন্ড ওজন নিয়ে এটা ৮ কিলোমিটার বেগে ছুটতে পারে ৮ মাইল পর্যন্ত।

২২ ইঞ্চি দৈর্ঘ্য এবং প্রস্থে ৯ ইঞ্চি আর উচ্চতা ১৪ ইঞ্চি। আর ভেতরে জায়গা আছে ১৮০০ কিউবিক ইঞ্চি। অর্থাৎ ছোটখাট ভ্রমণের জন্যে বেশ উপযোগী। একই সঙ্গে সাইডে বেশ কিছু পকেট থাকায় আবশ্যিক জিনিসগুলো আপনি হাতের কাছেই সাইডে রাখতে পারবেন। আছে জিএসএম-জিপিআরএস রিয়েল টাইম ট্র্যাকিং। সঙ্গে প্রক্সিমিটি অ্যালার্ট।

ব্যাগের ওজন ২০ পাউন্ড আর এটা সর্বোচ্চ ২৬০ পাউন্ড ওজন নিয়ে চলতে পারে। তবে সেক্ষেত্রে গতি কিছু কমে যাবে।

মোডোব্যাগ কিনতে হলে আপনাকে ১০৯৫ ডলার খরচ করতে হবে। বিশ্বের প্রথম রাইডেবল ব্যাগ কিনতে কিছুটা খরচ তো করতেই হবে। আমেরিকাভিত্তিক ওয়েব ইন্ডিগোগো’র মাধ্যমে আপনাকে এটা কিনতে হবে। তারা মূলত তহবিল সংগ্রহ করছে।

জানা গেছে, ২০১৬ সালের ৯ সেপ্টেম্বর পর্যন্ত মোডোব্যাগ কর্তৃপক্ষ তহবিল সংগ্রহ করেছে ৫৭৭,১৭৪ ডলার। এবং তখন তাদের মোডোব্যাগ সরবরাহের তারিখ দেয়া হয়েছিল ২০১৭ সালের মে মাসে। সুতরাং আপনাকে কিন্তু অপেক্ষার প্রহর গুনতে হবেনা। আপনি চাইলে অল্প কিছুদিনের ভেতরই পেতে পারেন বাইকের সুবিধা সম্বলিত এই চমৎকার ভ্রমণ উপযোগী ব্যাগ।

 


রাইজিংবিডি/ঢাকা/৩১ মে ২০১৭/ফিরোজ  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়