ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

হত্যার দায়ে এক জনের যাবজ্জীবন

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ৩১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যার দায়ে এক জনের যাবজ্জীবন

ঠাকুরগাঁও সংবাদদাতা : মাত্র ৪ শতক জমি নিয়ে বিরোধে এক ব্যক্তিকে হত্যার দায়ে আসামি জাহেরুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার জনাকীর্ণ আদালতে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত দায়রা জজ বি এম তারিকুল কবীর রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি আসামিকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

দণ্ডিত আসামি জাহেরুল ইসলাম ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার মেদেনী সাগর গ্রামের আবু তাহের ওরফে ডিগরার ছেলে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্য ১০ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, মাত্র ৪ শতক জমি বিক্রি করা নিয়ে নিহত মোহাম্মদ আলী (৩৯)র পরিবারের সঙ্গে আসামিপক্ষের বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে ২০০৩ সালের ২৬ অক্টোবর দুপুরে মোহাম্মদ আলী মাঠ থেকে ফেরার পথে আবু তাহেরের বাড়ির কাছে পৌঁছলে দণ্ডিত আসামি ও তার সহযোগীরা তাকে আটক করে বেধড়ক মারধর করে। আসামি জাহেরুল ইসলাম লোহার রড দিয়ে মোহাম্মদ আলীর মাথায় সজোরে আঘাত করলে তিনি মাটিতে পড়ে যান। তার চিৎকারে নিহতের অপর ভাই, ভাবিসহ অন্যরা এগিয়ে এলে আসামিরা তাদের মারধর করে এবং মহিলাদের শ্লীলতাহানি ঘটায়। রক্তাক্ত অবস্থায় আহতদের হাসপাতালে ভর্তি করা হলে মোহাম্মদ আলী চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এ ঘটনায় নিহত মোহাম্মদ আলীর ভাই বাদী হয়ে ১১ জনকে আসামি করে হরিপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/ঠাকুরগাঁও/৩১ মার্চ ২০১৯/তানভীর হাসান তানু/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়