ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

জিএম শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ১৮ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরের কচুয়া উপজেলায় এক যুবককে ছুরিকাঘাতে হত্যার দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

উপজেলার সিং আড্ডা গ্রামে ২০ টাকা লেনদেন কেন্দ্র করে এনামুল হককে  (২৪) ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ খুনের দায়ে মোহাম্মদ উল্লাকে (২৪) যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর দেড়টার দিকে চাঁদপুর জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এই রায় দেন। মোহাম্মদ উল্লা উপজেলার সিং আড্ডা গ্রামের মজুমদার বাড়ির মৃত আবদুল জলিল মজুমদারের ছেলে। নিহত এনামুল হক একই গ্রামের ক্বারী আলী আহমদের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ৬ আগস্ট রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে সিং আড্ডা বাজারের আলী আকবরের চায়ের দোকানের সামনে এনামুল হকের কাছে ২০ টাকা দাবি করেন মোহাম্মদ উল্লা। এনামুল টাকা দিতে অস্বীকার করলে বাকবিতণ্ডার এক পর্যায়ে মোহাম্মদ উল্লা তার সঙ্গে  থাকা বিদেশি ছুরি দিয়ে এনামুলের পিঠে আঘাত করেন। এনামুল প্রাণে বাঁচতে আলী আকবরের চায়ের দোকানে প্রবেশ করলে সেখানে গিয়েও মোহাম্মদ উল্লা তার পেটে আঘাত করেন। এতে এনামুল রক্তাক্ত জখম হয়ে মাটিতে লুটিয়ে পড়লে স্থানীয়রা উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। একই সময় স্থানীয়রা মোহাম্মদ উল্লাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

এই দিন রাতেই কচুয়ায় থানায় এনামুল হকের বাবা ক্বারী আলী আহম্মদ বাদী হয়ে মোহাম্মদ উল্লাহর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা কচুয়া থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম ৩০ সেপ্টেম্বর আদালতে আসামির বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন।

সরকারপক্ষের আইনজীবী (পিপি) আমান উল্লাহ জানান, দীর্ঘ পাঁচ বছর মামলা চলমান অবস্থায় ১৫ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। এতে আসামি মোহাম্মদ উল্লার অপরাধ প্রমাণিত হওয়ায় তার উপস্থিতিতে আদালত রায় দেয়। সরকার পক্ষের সহকারী আইনজীবী (এপিপি) ছিলেন মুক্তার হোসেন অভি। আসামি পক্ষের আইনজীবী ছিলেন মো. জসিম উদ্দিন (২)।



রাইজিংবিডি/চাঁদপুর/১৮ জুলাই ২০১৭/জি এম শাহীন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়