ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

হবিগঞ্জ পৌর মেয়র জি কে গউছ ফের বরখাস্ত

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হবিগঞ্জ পৌর মেয়র জি কে গউছ ফের বরখাস্ত

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছকে ফের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বরখাস্তের কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, সুনামগঞ্জে আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেন গুপ্তের ওপর হামলা মামলায় মেয়র জি কে গউছ চার্জশিটভুক্ত আসামি।

রোববার বিকেল ৪টায় এ বরখাস্তের খবর নিশ্চিত করেছেন হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. শফিউল আলম।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে গ্রেনেড হামলায় প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক এমপি আবদুল মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন।

২০১৪ সালে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় সর্বশেষ সম্পূরক চার্জশিটে জি কে গউছকে আসামিভুক্ত করা হয়। ওই বছরের ২৮ ডিসেম্বর ‍তিনি আদালতে আত্মসমর্পণ করেন। এসব মামলায় কারাগারে থেকেই পৌর নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হন জিকে গউছ। প্যারোলে মুক্ত হয়ে শপথ গ্রহণ করেন। ফৌজদারি মামলায় কারাগারে আটক  থাকায় স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে সাময়িকভাবে বরখাস্ত করে।

২০১৫ সালের ৩০ ডিসেম্বর কারাগারে থেকে বিএনপি দলীয় প্রার্থী হয়ে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন জি কে গউছ।কিন্তু কারাগারে আটক থাকা অবস্থায় স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে সাময়িকভাবে বরখাস্ত করে। সম্প্রতি তিনি উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পান। পরে তিনি উচ্চ আদালতে দায়িত্ব বুঝে পাওয়ার জন্য মামলা করেন। আদালত তাকে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার আদেশ দেন।

এ প্রেক্ষিতে তিনি প্রায় ১ বছর ৩ মাস পর চলতি বছরের ২৩ মার্চ দায়িত্বগ্রহণ করেন। এ দায়িত্ব গ্রহণের ১১ দিনের মাথায় ২ এপ্রিল ফের বরখাস্ত হলেন জিকে গউছ।



রাইজিংবিডি/হবিগঞ্জ/২ এপ্রিল ২০১৭/মো. মামুন চৌধুরী/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়