ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হবিগঞ্জে পরিবহণ ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ২১ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হবিগঞ্জে পরিবহণ ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

সড়কে যান চলাচল বন্ধ থাকায় ট্রেনে যাত্রীদের ভিড় বেড়েছে

হবিগঞ্জ প্রতিনিধি : সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটে অন্য জেলার মতো হবিগঞ্জের যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়ক পথে যানবাহন না চলায় রেলপথে যাত্রীদের ভিড় বেড়েছে।

আজ রোববার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট বিভাগের পরিবহণ শ্রমিক ও মালিক ঐক্য পরিষদ। পাঁচ দফা দাবিতে ধর্মঘট ডাকা হয়েছে বলে জানিয়েছেন হবিগঞ্জ জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায়।

সকাল থেকে হবিগঞ্জ-সিলেটসহ সব অভ্যন্তরীণ রুটে বাসসহ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আওতাধীন সব যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে স্থানীয়ভাবে ছোট ছোট কিছু যান চলাচল করছে। দূরপাল্লার যান চলাচল না করায় হবিগঞ্জে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। ট্রেনের স্ট্যান্ডিং টিকিট কেটে দাঁড়িয়ে অনেককে গন্তব্যে যেতে দেখা গেছে।

শংখ শুভ্র রায় জানান, পরিবহণ শ্রমিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার, সিলেট টার্মিনালে চাঁদাবাজি বন্ধ, সিলেট জেলা শ্রমিক লীগ সভাপতি এজাজুল হক এজাজের ট্রেড ইউনিয়নের নিবন্ধন বাতিল, সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে মোটরসাইকেলে যাত্রী পরিবহণ বন্ধসহ পাঁচ দফা দাবিতে ধর্মঘট ডাকা হয়েছে।

তিনি বলেন, গত ১ মে সিলেটে মহান মে দিবসের মিছিলে শ্রমিক লীগ নেতা এজাজুল হক এজাজের অনুসারীরা প্রবেশ করে অটোরিকশা ভাঙচুর করেন। এরপর এই ঘটনায় থানায় পরিবহণ শ্রমিকদের বিরুদ্ধে মামলা করা হয়। এই মামলা প্রত্যাহারসহ পাঁচ দফা দাবিতে গত ১১ মে বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি দেওয়া হয়। কিন্তু এই পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হয়নি। ফলে বাধ্য হয়ে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

ধর্মঘটে বাসসহ সব ধরণের পরিবহণ বন্ধ রয়েছে বলে জানান তিনি।

জেলার শায়েস্তাগঞ্জ রেল জংশনের স্টেশন মাস্টার সাইফুল ইসলাম বলেন, ট্রেনের সময়সূচিতে কোনো সমস্যা নেই। ট্রেন নিয়মিত চলছে। তবে যাত্রী কয়েকগুণ বেড়েছে।



রাইজিংবিডি/হবিগঞ্জ/২১ মে ২০১৭/মো. মামুন চৌধুরী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়